কমলনগর পুলিশের নাম ভাঙিয়ে অটোরিকশা থেকে চাঁদা আদায়; থানায় অভিযোগ

শেয়ার

লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজার থেকে থানা-পুলিশের নাম ভাঙিয়ে ব্যাটারি চালিত অটোরিকশা চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে উঠেছে স্থানীয় তিন যুবকের বিরুদ্ধে।

বুধবার (০৩মে) সন্ধ্যায় এ ঘটনায় বিক্ষুব্ধ চালকরা থানায় গিয়ে চাঁদা আদায়কারী ওই তিন জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- উপজেলা চর ফলকন গ্রামের আবদুল খালেক ছেলে মো. রুবেল, একই গ্রামের মো. তানভীর ও মো. মহিন।

অটোরিকশা চালকদের পক্ষে থানায় অভিযোগ দায়ের করেন চর জাঙ্গালীয়া গ্রামের মৃত আবদুল মতিনের ছেলে মো. আবুল বাশার। এসময় ২০ থেকে ৩০জন অটোরিকশা চালক থানায় উপস্থিত ছিলেন।

লিখিত অভিযোগ থেকে জানা গেছে, গত বছরের অক্টোবর মাস থেকে হাজিরহাট বাজার থেকে ব্যাটারি চালিত অটোরিকশা থেকে পুলিশের নাম ভাঙিয়ে মাসিক ২০০ টাকা, রাস্তায় নতুন অটোরিকশা ঢুকাতে (ভর্তি হতে) ২ হাজার টাকা করে আদায় করে আসছে। এছাড়াও দৈনিক প্রতি অটোরিকশা থেকে ২০ টাকা করে চাঁদা আদায় করে।

অটোরিকশা চালক আবুল বাশার,নিজাম, রাশেদ, মোস্তফা, হাম্মাদ, আলমগীর ও আবদুর রহিম বলেন, গত কয়েক মাস থেকে তারা তিনজন থানা পুলিশের নাম করে আমাদের কাছ থেকে বিভিন্ন হারে চাঁদা নিয়ে আসছে। পুলিশের নামে তারা কয়েকজন টাকা আতœসাত করছে বিষয়টি জানতে পেরে আমরা দলবব্ধ হয়ে থানায় গিয়ে অভিযোগ করি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, ব্যাটারি চালিত আটোরিকশা চালকরা অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.