সোমবার, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে ৮ জেলের কারাদন্ড, জালে অগ্নিসংযোগ

Array

লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনা নদীতে নিষিদ্ধ সময়ে জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকারের দায়ে ৮ জেলের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দকৃত অবৈধ জালে অগ্নিসংযোগ করা হয়েছে।
শনিবার (২৫ মার্চ) রাত ১০ দিকে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা  প্রত্যেককে ১৫ দিন করে কারা দন্ডের আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন মো. উল্যাহ, ইউছুফ, সোহাগ, রিপন, মুরাদ, ইব্রাহীম, সাইফুল, জসিম, সবাই উপজেলার চর কালকিনি ইউনিয়নের বাসিন্দা।

কমলনগর থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. জাহাঙ্গীর বলেন, বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীর বাতিরঘাট ও মতিরহাট এলাকায় মাছ ধরার সময় কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও পুলিশ অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক করে। রাতে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক প্রত্যেককে ১৫ দিন করে কারাদন্ডের আদেশ দেন। এর আগে তাদের কাছ থেকে জব্দকৃত প্রায় ৩০ হাজার মিটার অবৈধ জালে অগ্নিসংযোগ করে ধ্বংস করা হয়েছে।
প্রসঙ্গত, ইলিশের উৎপাদন বৃদ্ধি ও জাটকা রক্ষায় চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত মেঘনা নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল দুই মাস সকল প্রকার মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার। এ আইন আমন্য করলে জেল-জরিমানা কিংবা উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে।

সর্বশেষ

রামগঞ্জে “স্বপ্নচূড়া” ক্রিকেট টুর্নামেন্টে উদ্ভোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বপ্নচুড়া ফাউন্ডেশনের উদ্যোগে স্বপ্নচূড়া ক্রিকেট টুনামেন্ট (৩য় আসর ২০২৩) এর উদ্ভোধন করা হয়েছে। রবিবার ০৫ (ফেব্রুয়ারী) সকাল ১০ টায়...

বাংলাদেশ-ভারত সীমান্তে বিজিবি’র অভিযান, ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: বাংলাদেশ- ভারতের সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১০,৭০,০০০/- (দশ লাখ...

এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু কাল থেকে

আগামীকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) থেকে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার্থীদের একাডেমিক...

ফরিদপুরের দুই স্প্রীট বোর্ডের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২

ফরিদপুর প্রতিনিধি- ফরিদপুরের চরভদ্রাসনে দুই স্প্রীট বোর্ডের মুখোমুখি সংঘর্ষে সুকুমার হালদার (৬০) নামের...

রাজিবপুরে দুই শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

সাব্বির মামুন,কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামের রাজিবপুরে রুহি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান পরশের অর্থায়নে শীতার্তদের মাঝে...

নেইমারের ৩১, রোনালদো ৩৮

বর্তমান সময়ের সেরা দুই ফুটবলার। একজন দীর্ঘ ১৯ বছর ধরে পর্তুগালের জার্সি গায়ে মাঠ...