নিজস্ব প্রতিবেদকঃ

লক্ষ্মীপুরের কমলনগরে তিন ব্যবসায়ির চারটি গোডাউন থেকে ৯৫ টন চাল ও ৩৩ টন গম জব্দ করেছে এন এস আই ও উপজেলা প্রশাসন।

(২ জুলাই) বৃহস্পতিবার বিকেলে উপজেলার হাজিরহাট এলাকার থেকে আলতাফ রাইস এজেন্সীর, রনি ট্রেডাস, নাহিদ ট্রেডাস এর গোডাউন থেকে এই চাল ও গম জব্দ করা হয়।

জানা যায়, উপজেলার হাজিরহাট এলাকার চাল ব্যবসায়ী আলতাফ রইস এজেন্সির দুই গোটাউন থেকে ৯৫ টন চাউল, ২০ টন গম। নাহিদ ট্রেডাসে গোটাউন থেকে ৪.৫টন গম সহ নিজাম উদ্দিন (৩৫) নামে একজনকে আটক। রনি ট্রেডাসের গুদাম থেকে ৫.৫ টন গম জব্দ। সকালে সাংবাদিকরা স্থানীয় প্রশাসন ও এনএসআই কে অবহিত করে। পরে এনএসআই উপ-পরিচালক মানিক দে, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন কে সঙ্গে নিয়ে গোডাউন চার’’টিতে অভিযান চালান।

প্রত্যেকটি বস্তায় খাদ্য অধিদফতরের ৩০ কেজি চাল রয়েছে এবং বস্তার গায়ে লেখা আছে, ‘শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ’।

কিন্তু অবৈধ ভাবে চাল গুদামে রাখায় উপজেলা নির্বাহী অফিসার মো. মোবারক হোসেন এসব গুদাম থেকে ৯৫ টন চাল ও ৩৩ টন গম জব্দ, একই সাথে গুদামগুলো সিলগালা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন বলেন, অভিযোগ পেয়ে আমরা আলতাফ রাইস এজেন্সির দুটি গুদামে তল্লাসী করে ৯৫ টন চাউল ও ২০ টন গম জব্দ করি। রনি ট্রেডাসের গুদাম থেকে ৮.৫ টন গম জব্দ ও নাহিদ ট্রেডাসের গুদাম থেকে ৪.৫ টন গম জব্দ করা হয় এবং নিজাম উদ্দিন নামে এক ব্যক্তিকে আটক করা হয়। এসময় তিনি আরো বলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রকের মাধ্যমে একটি তদন্ত কমিটি গঠন করে দোষী প্রমাণ হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

রিপ্লাই দিন:

আপনার কমেন্ট দিন
দয়া করে নাম লিখুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.