কমলনগরে সরকারী গাছ কেটে নকল সেমাই কারখানা

শেয়ার

news Pic-28-07-2016
পল্লী নিউজ ডেক্স:
লক্ষ্মীপুরের কমলনগরে বন বিভাগের গাছ কেটে অনুমোদহীন স¤্রাট ফুড প্রোডাক্টস নামে নকল সেমাই ও বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরীর কারখানা স্থাপন করেছে। রামগতি-লক্ষ্মীপুর উপ মহা-সড়কের (তোয়াহা সড়ক) উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের পাশে স্থাপিত কারখানাটির সামনে থেকে অনেকগুলো সরকারী গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া যায় স¤্রাট ফুড প্রোডাক্টসের মালিক গিয়াস আহমেদ স¤্রাটের বিরুদ্ধে।

স্থানীয়ারা জানান গিয়াস আহমেদ স¤্রাট বেশ কিছু আকাশ মনি ও রেইন-ট্রি গাছ কেটে ঐ কারখানার পোড়ানো হয়। স্থানীয়রা আরও জানান কারখানার লাকড়ির যোগান দেওয়া হয় বন বিভাগের এ সমস্ত গাছ কেটে।
news pic (2)28-07-2016
জানাযায় বনফুল এন্ড কোং এর মোড়ক নকল করে তিনি সেমাই বাজারজাত করছেন স¤্রাট ফুড প্রোডাক্টস নামে প্যাকে যে সমস্ত পন্য বাজারজাত করেছেন তাতে উৎপাদনের মেয়াদ, ব্যাচ নং কোন কিছুই নেই। আরও জানা যায়, কারখানাটিতে বিএসটিআই, পরিবেশ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কোন অনুমোদন নেই। ইতিপুর্বে এ নকল কারখানাটি নিয়ে জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে সদস্য মোসলেহ উদ্দিন ও নুরুল আমিন জানান গাছ কাটার বিষয়টি বনবিভাগের রেঞ্চ কর্মকর্তাকে বার বার জানানোর পরও তিনি কোন ব্যবস্থা গ্রহন করেননি।

এ ব্যাপারে গিয়াস আহমেদ স¤্রাট (স্বঘোষিত স¤্রাট) তিনি গাছ কর্তনের বিষয়টি অস্বিকার করে জানান, আমি লেবার নই যে গাছ কাটব?
news pic (1) 28-07-2016
উপজেলা বন বিভাগের রেঞ্চ কর্মকর্তা কৃষ্ণ কমল মজুমদার জানান, গাছ কাটার বিষয়টি নিশ্চিত করে বলেন আমি ঘটনাস্থলে গাছ কাটার আলামত পেয়েছি। এ ব্যাপারে কোনও ব্যবস্থা গ্রহন করেছেন কিনা এমন প্রশ্নের আলোকে তিনি বলেন আমি পরে কথা বলব।

লক্ষ্মীপুর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ আলী জানান, বিষয়টি আমার রেঞ্চ কর্মকর্তা আমাকে জানাননি।

আরও বিস্তারিত আসছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.