রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে শিক্ষক সমিতির ‘পাতানো’ নির্বাচন, পুনঃতফসিলের দাবি

Array

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে ভোটার তালিকায় অনিয়ম, মনোনয়নপত্র বিতরণ, জমা ও প্রত্যাহারের তারিখ গোপন রেখে ‘পাতানো নির্বাচন’ করার অভিযোগ উঠেছে।

এ নির্বাচন বন্ধ করে পুনঃতফসিলের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন শিক্ষকদের একাংশ। ইউএনও বিষয়টি তদন্তের জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন।

রোববার (৯ এপ্রিল) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষকদের একাংশ জানায়, শিক্ষক সমিতির গঠনতন্ত্র অমান্য করে; প্রভাবশালী কয়েকজন প্রধান শিক্ষক গোপনে অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন করেন। ওই কমিশন শিক্ষা প্রতিষ্ঠানে বিধি অনুযায়ী নিয়োগ প্রাপ্ত হয়নি-এমন শিক্ষককে (গ্রেস্ট টিচার) ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করেন। ওই ভোটার তালিকায় প্রাক্তন শিক্ষকের নামও রয়েছে। এছাড়া প্রভাবশালী শিক্ষকদের যোগসাজশে ওই নির্বাচন কমিশন মনোনয়নপত্র জমা, গ্রহণ ও প্রত্যাহারের তারিখ গোপন রেখে বেশ কিছু পদ-পদবী নিজেদের মধ্যে ভাগ করে নেন।

হাজিরহাট মিল্লাত একাডেমী সহকারী শিক্ষক মাইন উদ্দিন হিরণ বলেন, নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন তফসিলের বিষয়ে সহকারী শিক্ষকরা কিছুই জানানেনা। অনিয়মের মধ্যদিয়ে নির্বাচন কার্যক্রম চলছে। এভাবে নির্বাচন সম্পূর্ণ হলে গ্রহণযোগ্য হবে না। এমন পরিস্থিতিতে পাতানো নির্বাচন বন্ধ করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানাই।

কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতিরি সাধারণ সম্পাদক একেএম ইকবাল হোসেন জানান, নিয়ম অনুযায়ী পূর্বের কমিটির সম্বনয়ে নির্বাচন কমিশন গঠন করা কথা। কিন্তু তা না করে কয়েকজন প্রধান শিক্ষক মিলে একটি কমিশন গঠন করে। এ ঘটনায় শিক্ষকদের একাংশে অসন্তোষ দেখা দেয়। এছাড়া ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ রয়েছে।

মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার চর জাঙ্গালিয়া এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লকিয়ত উল্লাহ পাটোয়ারি বলেন, যথাযথ নিয়মে নির্বাচন কমিশন গঠন করা হয়। মনোনয়নপত্র বিতরণ, জমা ও প্রত্যাহারে তারিখ গোপন রাখা হয়নি। আগামী ১২ এপ্রিল নির্বাচন হওয়ার কথা রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দাখিল করবো। এ বিষয়ে তিনি সিন্ধান্ত নিবেন।

প্রসঙ্গত, কমলনগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদসহ ৭ পদে বিনাপ্রতিদ্বীতায় ৭ শিক্ষক জয়ী হয়েছেন; সভাপতিসহ ৬ পদে আগামী ১২ এপ্রিল নির্বাচিন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ

হবিগঞ্জ নিউজ র্পোটালের প্রতিনিধি সম্মেলন অনুষ্টিত

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ হবিগঞ্জ নিউজ র্পোটাল এর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় হবিগঞ্জ জেলার সকল উপজেলা প্রতিনিধিরা উপস্হিত ছিলেন। শনিবার(২১মে) দুপুরে শহরের পুরাতন পৌরসভা...

রামগঞ্জে আলোর দিশারী’র ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্ধোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্যে, এসো মানুষকে ভালবাসি, শেখ হাসিনার হাত ধরে, মুজিব...

মৌলভীবাজারে পুলিশের গাড়ি দূর্ঘটনায় হবিগঞ্জের এক পুলিশ নিহত, আহত ৮

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ মৌলভীবাজারের রাাজনগর উপজেলায় আসামী গ্রেফতার করে থানায় ফেরার পথে সড়ক...

শিক্ষাব্যবস্থা জাতীয়করণে শিক্ষাখাতে ২০ শতাংশ বরাদ্দের দাবিতে বিএমজিটিএ’র সংবাদ সম্মেলন

ফিরোজ আলম: উৎসব ভাতা শতভাগকরন, মাদ্রাসাসহ সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করন ও আসন্ন বাজেটে শিক্ষাখাতে ২০...

নেত্রকোনায় বখাটের কোপে স্কুলছাত্রী আহত

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার মোহনগঞ্জে বখাটের দায়ের কোপে তাছলিমা আক্তার (১৬) নামে এক...

আজমিরীগঞ্জে  জব্দকৃত তেল গভীর রাতে নিলামে বিক্রি, সর্ব মহলে তোলপাড় ও চরম ক্ষোভ

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে গত বৃহস্পতিবার গভীররাতে ৪,৪৪০ লিটার সয়াবিন তেল গড়াগড়ি করে...