কমলনগরে ব্যানারে পদ লেখা নিয়ে আওয়ামী লীগে তীব্র ক্ষোভ

শেয়ার

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে ব্যানারে নাম পদবী লেখা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে উপজেলা আওয়ামী লীগে নেতাকর্মীদের মধ্যে।

গত ৯ মার্চ শনিবার বিকাল ৫টায় হাজিরহাট তোয়হা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে (রামগতি-কমলনগর) আসনে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলি’র গণসংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ২নম্বর ক্রমিকে থাকা শফি উল্যাহ বাংলা নেতাকে ভারপ্রাপ্ত সভাপতি পদ লেখা নিয়ে এই ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। উপজেলা আওয়ামী লীগে সহসভাপতি গিয়াস উদ্দিন মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ, প্রচার সম্পাদক মাওলানা রায়হান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম বিপ্লব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম স্বাধীন, সদস্য সিরাজুল ইসলামসহ বিভিন্ন পদের নেতাকর্মীরা দাবি করে জানান, আমরা জানি সভাপতি নিজাম উদ্দিন গাড়ি এক্সিডেন্ট করে চিকিৎসা নিতে চট্টগ্রাম আছেন, রামগতি-কমলনগর সংরক্ষিত আসনে নারী সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলি’র গণসংবর্ধনা অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সভাপতি’র পদে শফি উল্যাহ বাংলানেতাকে দেখা যায়। দলের কোন সিধান্তে শফি উল্যাহ বাংলা নেতাকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়নি।

এটা সাংগঠনিক কোন নিয়মে পড়ে না, যদি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নিজাম উদ্দিনকে কোন কারনে বাদ দিয়ে জেলা কমিটি উনাকে ভারপ্রাপ্ত সভাপতি অনুমোদন দিতেন তবে ঠিক ছিলো। তারা আরো জানান, সভাপতি কোন অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলে পদাধিকার বলে যিনি উপস্থিত থাকবেন তিনি উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করতে পারবেন এবং তার সুনির্দিষ্ট পদের নাম ব্যবহার করতে হবে। কমলনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হোসেন আহম্মদ জানান, আমাদের কমিটিতে শফি উল্যাহ বাংলা নেতা সহসভাপতি ২ নম্বরে রয়েছেন। পদাধিকারে তিনি উক্ত অনুষ্ঠানের সভাপতিত্বে করবেন এটা স্বাভাবিক, কিন্তু ব্যানারে উনাকে ভারপ্রাপ্ত সভাপতি দেখে বিষয়টি নিয়ে সাধারণ সম্পাদক নুরুল আমিন রাজুর কাছে জানতে চাইলে তিনি কোন সদউত্তর দিতে পারেনি।

উপজেলা আওয়ামী লীগে সহসভাপতি শফি উল্যাহ বাংলানেতাকে অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সভাপতি লেখার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা আমি অটো পেয়েছি। সাংগঠনিক নিয়মের কথা জানতে চাইলে তিনি আরো জানান, আমি বিশ বছর আওয়ামী লীগের রাজনীতি করছি সাংগঠনিক নিয়ম কোনটা আমার অজানা নয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন রাজু জানান, সভাপতি নিজাম উদ্দিন উপস্থিত নেই। সিনিয়র সহ-সভাপতি ইসমাইল কোম্পানি এলাকার বাহিরে থাকায় শফি উল্যা বাংলানেতাকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগে সভাপতি মো. নিজাম উদ্দিন জানান, আমি গাড়ি এক্সিডেন্টে গুরুতর আহত হয়েছি।

চিকিৎসা নিতে চট্টগ্রাম একটি হাসপাতালে ভর্তি থাকায় ফরিদুন্নাহার লাইলি এমপির অনুষ্ঠানে উপস্থিত থাকতে পরিনি। কিভাবে উনারা সফি উল্যাহকে ভারপ্রাপ্ত সভাপতি ব্যানারে লিখেছেন আমার জানা নাই, সাংগঠনিক এধরনের কোন নিয়ম নেই। লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন জানান, আমরা কমলনগর কোন ভারপ্রাপ্ত সভাপতি অনুমোদন করিনি। ব্যানারে নাম থাকলে উক্ত অনুষ্ঠানের বিষয়ে তিনি অবগত নয় মর্মে ইঙ্গিত করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.