কমলনগরে বেল চাপলেই অক্ষম, প্রতিবন্ধী ও বৃদ্ধদের সেবা!

শেয়ার

লক্ষ্মীপুর  : অক্ষম, প্রতিবন্ধী ও বৃদ্ধ নাগরিকদের সেবা দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।

বৃদ্ধ ও প্রতিবন্ধীরা যাতে সিঁড়ি বেড়ে উপরে উঠতে না হয় সে জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্প্রতি এ ব্যতিক্রমী সেবা চালু করেন।

রোববার (০৯ জুলাই) বিকালে দেখা গেছে ৭০ বছরে এক বৃদ্ধ বয়স্কভাতার বিষয়ে সেবা নিতে ইউএনও কার্যালয়ে আসেন। এসময় ওই বৃদ্ধ সিঁড়ি বেড়ে উপরে না উঠে নিচের বারান্দায় থাকা সেবা বেল (ঘন্টা) চাপেন। মুহূর্তে উপর থেকে ইউএনও নিচে নেমে আসেন; বৃদ্ধের সাথে কথা বলেন। তাৎক্ষণিক প্রয়োজনীয় পরামর্শ দেন। একই সময় উপজেলার চর ফলকন গ্রামের প্রতিবন্ধী আবুল বাশারকে প্রতিবন্ধী ভাতা পেতে করণীয় বিষয়ে বুঝিয়ে বলেন।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার এমন উদ্যোগকে সচেতন মহল ও উপকারভোগীরা স্বাগত জানান।

ইউএনও মাসুদুর রহমান মোল্লা বলেন, প্রবীণ ও প্রতিবন্ধীরা সিড়ি বেড়ে উপরে উঠতে কষ্ট হয়ে; এমন উপলব্ধি থেকে ‘সেবা বেল’ চালু করেছি। প্রবীণ ব্যক্তি ও প্রতিবন্ধীরা বেল চাপলেই আমি নিচে নেমে এসে সেবা দিতে চেষ্টা করি। এ সেবা অব্যাহত থাকবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.