বুধবার, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে বীরদের কন্ঠে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শুনছে শিক্ষার্থীরা

Array

বীরের কন্ঠে বীর গাঁথা

 

 

কমলনগর প্রতিনিধি :

বীর মুক্তিযোদ্ধাদের কন্ঠে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানানোর লক্ষে ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছেন লক্ষ্মীপুরের কমলনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।

বুধবার (০১ মার্চ) অগ্নিঝরা মার্চের প্রথম দিন সকালে উপজেলার তোয়াহার স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধাদের কণ্ঠে শুনেছে যুদ্ধকালীন সময়ের স্মৃতি ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস। যুদ্ধকালীন সময়ে রাজাকার ও পাকিস্তানিদের বর্বরতা, লুট, ধর্ষণসহ নির্যতনের কথা তুলে ধরেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক উদ্দিন ও মুক্তিযোদ্ধা আবু নুর সেলিম। এসময় তারা শুনান, স্বাধীনতা অর্জনের গল্প ও আনন্দ বেদনার নানা স্মৃতি কথা।

এতে উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা। উপজেলা ডেপুটি কমান্ডার সহিদ উদ্দিন, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম,  মুক্তিযোদ্ধা আবুল কাসেম, তোয়ার স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম জায়েদ বিল্লাহসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জেসিকাসহ শিক্ষার্থীরা জানায়, মুক্তিযোদ্ধাদের কন্ঠে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস ও সে সময়ের পরিস্থিতি জেনে সত্যিই ভালো লাগছে; উপকৃত হচ্ছি ।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক উদ্দিন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে শিক্ষার্থীর কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে পেরে নিজকে গর্বিত মনে করছি।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের কন্ঠে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে এ উদ্যোগ নেয়া হচ্ছে। মার্চ মাসের মধ্যে স্কুল কলেজ ও মাদ্রসাসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধারা শিক্ষার্থীদের জানাবে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস।

সর্বশেষ

রাষ্ট্রপতি মনোনয়নের দায়িত্ব শেখ হাসিনার হাতে

একাদশ জাতীয় সংসদের বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় রাষ্ট্রপতি পদের জন্য কাউকে মনোনীত করা হয়নি। এই পদের জন্য নাম চূড়ান্ত করার দায়িত্ব দেওয়া...

ছয়ানী ইউপি চেয়ারম্যান ওহিদুজ্জামান এলাকার উন্নয়নে কাজ করছেন

বি. চৌধুরী,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জের বীর মুক্তিযোদ্ধার সন্তান, ছয়ানী ইউপির সফল চেয়ারম্যান ওহিদুজ্জামান ওহিদ...

স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় নিখোঁজ দু’যাত্রীর লাশ উদ্ধার

ফরিদপুর প্রতিনিধি- ঢাকার দোহার থেকে ফরিদপুরের চরভদ্রাসনে ফেরার পথে অপর একটি স্পিডবোটের সাথে মুখোমুখি সংঘর্ষের...

বশেমুরবিপ্রবির ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের নতুন চেয়ারম্যান ইশিতা রায়

মোঃ ফজলে রাব্বি ,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ...

বিশ্ববিদ্যালয়কে অশান্ত করার পরিকল্পনার বিরুদ্ধে খুবি শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

তানভীর হাসান তন্ময়, খুবি প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) অরাজকতা সৃষ্টি এবং শান্ত...

উপহারের গাড়িটি লাশ বহনের কাজে দান করলেন হিরো আলম

উপহার পাওয়া গাড়িটিকে অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করে বিনামূল্যে রোগী ও লাশ বহনের কাজে ব্যবহারের ঘোষণা...