কমলনগরে প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা বই পায়নি

শেয়ার

কমলনগর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ৭০টি প্রাথমিক বিদ্যালয়, ১২৮টি আনন্দ স্কুল ও ১৬টি  কেজি স্কুলের শিশু শিক্ষার্থীরা এখনো সব পাঠ্য বই হাতে পায়নি। ওইসব বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের জন্য ১ লাখ ৬৬ হাজার ৫০০ বই’র চাহিদা থাকলেও শিশুরা পেয়েছে মাত্র  ৫২ হাজার ৯০০ বই।

রোবাবর (৮ জানুয়ারি) বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, প্রাক প্রাথমিক শ্রেণির শিশুরা এখনো বই হাতে পায়নি। এছাড়াও প্রথম ও দ্বিতীয় শ্রেণির ইংরেজি, গণিত। তৃতীয় শ্রেণির বাংলা, গণিত, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ধর্ম। চতুর্থ শ্রেণির বাংলা, গণিত, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং প্রাথমিক বিজ্ঞান। পঞ্চম শ্রেণির  গণিত, ইংরেজি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় ও ধর্ম ও নৈতিক শিক্ষা বিয়য়ের বই এখনো শিশু শিক্ষার্থীর হাতে পৌঁছেনি।

শিক্ষার্থীরা জানান, গত বছর জানুয়ারি ১ তারিখে বই উৎসবে সকল বই হাতে পেয়েছি। কিন্তু চলতি শিক্ষাবর্ষের সবগুলো বই এখনো পাইনি।

অভিভাবকরা জানান, যথাসময়ে শিশুরা হাতে বই না পাওয়ায় তাদের নতুন বই পাওয়ার আনন্দ পিকে হয়ে গেছে।

উপজেলার মধ্যচর জাঙ্গালিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হায়দার জুলহাস জানান, শিক্ষার্থীরা এখনো সব বই হাতে পায়নি। প্রতি ক্লাসে ১ থেকে ৩টি করে বই দেয়া হয়েছে। প্রাক প্রাথমিক শ্রেণির শিশুরা বই-খাতা পায়নি।

কমলনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এটিএম এহছানুল হক জানান, আগামী ১০ জানুয়ারি মধ্যে শিশুরা সব বই হাতে পাবার সম্ভাবনা রয়েছে। তবে এখনো বই এসে পৌঁছেনি।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.