শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে প্যানেল চেয়ারম্যানের ওপর মেম্বারের হামলা, আহত-০৭

Array

লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরের কমলনগরে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের জের ও চাল বিতরণ করাকে কেন্দ্র করে ইউপি প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিকের (ছিদ্দিক মেম্বার) ওপর হামলা করেছে একই পরিষদের ইউপি সদস্য ইছমাইল মেম্বার। এ ঘটনায় গ্রামপুলিশসহ ৭জন আহত  হয়েছেন। এসময় ভাঙচুর করা হয়েছে পরিষদের একটি কক্ষ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে প্যানেল চেয়ারম্যানকে উদ্ধার করেন।

বৃহস্পতিবার (২৫ মে ) দুপুরে উপজেলার চর লরেন্স ইউনিয়নের মুজিবনগরস্থ ইউপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক  চর লরেন্স ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য, ইসমাইল মেম্বার ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য। গত ২০ মে চর লরেন্স ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

হামলায় আহতরা হলেন প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক, গ্রামপুলিশ রফিকুল ইসলাম মানিক, স্থানীয় বাসিন্দা মাইন উদ্দিন, মো. সিরাজ, আনোয়ার ও কামাল আহত হন। এসময় উত্তেজিত হয়ে টেবিলের উপরের কাঁচ ভাঙতে গিয়ে ইসমাইল মেম্বারের হাতের আঙ্গুল কেটে যায়। আহতদের মধ্যে মাইন উদ্দিন, সিরাজ, আনোয়ার ও ইসমাইল মেম্বারকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী স্থানীয়দের কাছ থেকে জানা যায়, প্যানেল চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে ইসমাইল মেম্বারের সাথে প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিকের মতবিরোধ চলছিলো। দুপুরে চাল বিতরণের সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাদের দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় ইসমাইল মেম্বার-প্যানেল চেয়ারম্যানকে ধাক্কা দেয়। এনিয়ে দুজনের মধ্যে হাতাহাতি হয়। পরে ইসমাইল ফোন করে লোকজন নিয়ে হামলা চালায়। এতে গ্রামপুলিশসহ ৭জন আহত হয়। এসময় তারা পরিষদের সচিবের কক্ষ ভাঙচুর করে।

প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক বলেন, গত ২০ মে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আমি জয়ী হই। নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে সে আমাকে হুমকি দিয়ে আসছে। দুপুরে চাল বিতরণের সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র সে আমার ওপর দুই দফা হামলা চালায়। এসময় সে টেবিলের কাঁচ ভেঙে ওই কাঁচ দিয়ে আমাকে হত্যার চেষ্টা চালায়।  পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

ইউপি সদস্য ইসমাইল মেম্বার বলেন, জেলেদের ভিজিএফ’র চাল বিতরণ ওজনে কম দেওয়ায় আমি প্রতিবাদ করলে সে আমার ওপর হামলা করে।

চর লরেন্স ইউনিয়নের  ট্যাগ অফিসার (অতিরিক্ত দায়িত্ব) উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সেট্যাক্টর জায়েদুল ইসলাম বলেন, আমার উপস্থিতে চাল বিতরণ চলছিলো। ওজনে কম দেওয়ার কথা সঠিক নয়। এসময় প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে ঝামেলা বাধলে চাল বিতরণ করা বন্ধ রাখা হয়।

চর লরেন্স ইউনিয়নের চেয়ারম্যান ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার বলেন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচনের জের ধরে আবু ছিদ্দিকের ওপর হামলা করা হয়েছে। এসময় পরিষদের সচিবের কক্ষ ভাঙচুর করা হয়।

কমলনগর থানার উপ পরিদর্শক (এসআই) মানিক বড়–য়া বলেন, ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ইসমাইর মেম্বার ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিকে উদ্ধার করে বাড়িতে পৌছে দেয়া হয়েছে।

সর্বশেষ

কমলনগরে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি: নির্ভুল জন্ম নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুর কমলনগরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা...

আমরা চাই সব দল নির্বাচনে আসুক: প্রধানমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী...

আন্তর্জাতিক সেমিনার শেষে দেশে ফিরেছেন ডাঃ এম মোকতার হোসেন

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ক্লিনিক্যাল কেমিস্ট্রি ও ল্যাবরেটরি মেডিসিনের আমন্ত্রণে আন্তর্জাতিক...

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জের ৩ নং জিরতলী ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন...

ইলিশের প্রজনন মৌসুম, মেঘনায় ২২ দিন ইলিশ শিকার বন্ধ

রুবেল চক্রবর্তী- ৭ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ২২ দিন মেঘনা নদীতে মাছ ধরার উপর...

চরভদ্রাসনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধিঃ নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর...