সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে প্যানেল চেয়ারম্যানের ওপর মেম্বারের হামলা, আহত-০৭

Array

লক্ষ্মীপুর:

লক্ষ্মীপুরের কমলনগরে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের জের ও চাল বিতরণ করাকে কেন্দ্র করে ইউপি প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিকের (ছিদ্দিক মেম্বার) ওপর হামলা করেছে একই পরিষদের ইউপি সদস্য ইছমাইল মেম্বার। এ ঘটনায় গ্রামপুলিশসহ ৭জন আহত  হয়েছেন। এসময় ভাঙচুর করা হয়েছে পরিষদের একটি কক্ষ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে প্যানেল চেয়ারম্যানকে উদ্ধার করেন।

বৃহস্পতিবার (২৫ মে ) দুপুরে উপজেলার চর লরেন্স ইউনিয়নের মুজিবনগরস্থ ইউপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক  চর লরেন্স ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য, ইসমাইল মেম্বার ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য। গত ২০ মে চর লরেন্স ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

হামলায় আহতরা হলেন প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক, গ্রামপুলিশ রফিকুল ইসলাম মানিক, স্থানীয় বাসিন্দা মাইন উদ্দিন, মো. সিরাজ, আনোয়ার ও কামাল আহত হন। এসময় উত্তেজিত হয়ে টেবিলের উপরের কাঁচ ভাঙতে গিয়ে ইসমাইল মেম্বারের হাতের আঙ্গুল কেটে যায়। আহতদের মধ্যে মাইন উদ্দিন, সিরাজ, আনোয়ার ও ইসমাইল মেম্বারকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী স্থানীয়দের কাছ থেকে জানা যায়, প্যানেল চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে ইসমাইল মেম্বারের সাথে প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিকের মতবিরোধ চলছিলো। দুপুরে চাল বিতরণের সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাদের দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় ইসমাইল মেম্বার-প্যানেল চেয়ারম্যানকে ধাক্কা দেয়। এনিয়ে দুজনের মধ্যে হাতাহাতি হয়। পরে ইসমাইল ফোন করে লোকজন নিয়ে হামলা চালায়। এতে গ্রামপুলিশসহ ৭জন আহত হয়। এসময় তারা পরিষদের সচিবের কক্ষ ভাঙচুর করে।

প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিক বলেন, গত ২০ মে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আমি জয়ী হই। নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে সে আমাকে হুমকি দিয়ে আসছে। দুপুরে চাল বিতরণের সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র সে আমার ওপর দুই দফা হামলা চালায়। এসময় সে টেবিলের কাঁচ ভেঙে ওই কাঁচ দিয়ে আমাকে হত্যার চেষ্টা চালায়।  পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

ইউপি সদস্য ইসমাইল মেম্বার বলেন, জেলেদের ভিজিএফ’র চাল বিতরণ ওজনে কম দেওয়ায় আমি প্রতিবাদ করলে সে আমার ওপর হামলা করে।

চর লরেন্স ইউনিয়নের  ট্যাগ অফিসার (অতিরিক্ত দায়িত্ব) উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সেট্যাক্টর জায়েদুল ইসলাম বলেন, আমার উপস্থিতে চাল বিতরণ চলছিলো। ওজনে কম দেওয়ার কথা সঠিক নয়। এসময় প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে ঝামেলা বাধলে চাল বিতরণ করা বন্ধ রাখা হয়।

চর লরেন্স ইউনিয়নের চেয়ারম্যান ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার বলেন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচনের জের ধরে আবু ছিদ্দিকের ওপর হামলা করা হয়েছে। এসময় পরিষদের সচিবের কক্ষ ভাঙচুর করা হয়।

কমলনগর থানার উপ পরিদর্শক (এসআই) মানিক বড়–য়া বলেন, ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ইসমাইর মেম্বার ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে প্যানেল চেয়ারম্যান আবু ছিদ্দিকে উদ্ধার করে বাড়িতে পৌছে দেয়া হয়েছে।

সর্বশেষ

সিরাজগঞ্জে গণহত্যার স্মৃতিফলকের স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ:  সিরাজগঞ্জের শিয়ালকোলে গণহত্যা স্মৃতিফলক নির্মাণের স্থান নির্বাচন করার জন্য সোমবার সকালে সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির পক্ষে থেকে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়। সিরাজগঞ্জ...

জোয়ারের পানিতে ডুবে যাচ্ছে ফেরীঘাট,ঝুকিতে চলছে যানবাহন

ময়নুল সুমন, বরগুনা জেলা প্রতিনিধিঃ বরগুনায় অশনি পরবর্তী ও পূ্র্ণীমার প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার প্রধান...

বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ.লীগ

রুবেল হোসেন, জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জ্বালাময়...

সেনবাগে ৩ ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেলেন যারা

বি. চৌধুরী তুহিন নোয়াখালী প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী সেনবাগে আগামী ১৫ জুন...

নেত্রকোণায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের মতবিনিময়

আব্দুর রহমান ঈশান, জেলা প্রতিনিধি, নেত্রকোণা: বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে শনিবার বিকেলে জেলা...

সিঙ্গাপুরের কথা বলে ভাতিজাকে বিমানে চড়িয়ে ঢাকা থেকে চট্টগ্রাম

কমলনগর: ভাতিজাকে সিঙ্গাপুর নিয়ে যাবে এমন আশ্বাস দিয়ে ভাইয়ের বাড়িতে স্বজনসহ দীর্ঘদিন মেহমান হিসেবে অবস্থান...