শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে পল্লী বিদ্যুতের লাইনম্যান আবুল কাশেমের বিরুদ্ধে গ্রাহক হয়রানি করার অভিযোগ

Array

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরের কমলনগরে পল্লী বিদ্যুতের লাইনম্যান আবুল কাশেমকে ১০ হাজার টাকা না দেওয়ার গ্রাহকের বিদ্যুত বিছিন্ন করার অভিযোগ উঠেছে। গত ১৬ মে এর প্রতিকার চেয়ে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুতের রামগতি জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বরাবর প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেন মো জসিম নামে একজন গ্রাহক।

ভোক্তভোগী জসিম জানান, আমার চর জাঙ্গালিয়া গ্রামের বাড়ীতে বিল্ডিংএর কাজ করার জন্য গত এপ্রিল মাসে পাশ্ববর্তী বাড়ী থেকে ২দিনের জন্য সাইট লাইন নিয়ে বিল্ডিংএ পানি দেই। পানি দেওয়া শেষ হলে ২দিন পর সাইট লাইন বন্ধ করে দেই। হাজিরহাট পল্লী বিদ্যুতের অফিসের লাইনম্যান গ্রেড-১ আবুল কাশেম আমার কাছে সাইট লাইন বাবদ ১০ হাজার টাকা দাবী করে আমি তা দিতে অস্বীকার করায় পল্লী বিদ্যুত অফিসে আমার নামে মিথ্যে অভিযোগ করে আমি নাকি বিদ্যুতের খুটি থেকে লাইন নিয়েছি। যা সঠিক নয়। ঐ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও আশ-পাশের লোকজনকে জিজ্ঞাসা করলে তা জানতে পারবেন। তারা এ জন্য আমার হাজিরহাট বাজারের ব্যবসা প্রতিষ্ঠান জলিল ষ্টোরের নিয়মিত বিল পরিশোধকৃত মিটারের লাইন বিছিন্ন করে দেয়। এতে আমার ফ্রিজের ৪০ হাজার টাকার আইসক্রিম ও দধি নষ্ট হয়ে যায়। এ ব্যাপারে ডিজিএম বরাবর লিখিত অভিযোগ করে প্রতিকার পাইনি। হাজিরহাট বাজারের আশে-পাশে কমপক্ষে ৪০০/৫০০ সাইট লাইন রয়েছে যার দেখভাল করেন এ আবুল কাশেম। জসিম আরও জানান এর পুর্বে সে হাজিরহাট থাকাকালিন সময়ে আমার দোকান থেকে মুদি মাল ক্রয় করিত সে সময় আমার কিছু কথা কাটাকাটি হয়। এজন্য আমার উপর ক্ষোভ থাকতে পারে।

ব্যবসায়ী সেলিমসহ কয়েকজন জানান, গত এপ্রিল মাসে জসিমের বাড়ীতে বিল্ডিংএর পানি দেওয়ার জন্য মো, নুরনবীর বাড়ী থেকে সাইট লাইন দিয়ে  পানি দেয়। এ বিষয়টি আমরা জানি। বিদ্যুতের খুটি থেকে লাইন নেওয়ার বিষয়টি সঠিক নয়। কমলনগর উপজেলায় ৫/৬শ সাইট লাইন রয়েছে হাজিরহাট অফিসের লোকজনের সাথে আতাত করে এ লাইন ব্যবহার করার অভিযোগ রয়েছে।

লাইনম্যান আবুলকাশেম জানান, তারা অবৈধভাবে খুটি থেকে লাইন নিয়ে বিদ্যুত ব্যবহার করে এজন্য আমি অফিসে অভিযোগ দিয়েছি। অফিস তা ব্যবস্থা নিয়েছে। জসিম যে খুটি থেকে বিদ্যুত ব্যবহার করেছে তার কোন প্রমান আছে উত্তরে কাশেম জানান কোন প্রমান নাই।

রামগতি জোনাল অফিসের ডিজিএম এমরান গণি জানান, জসিম বিদ্যুতের খুটির সাথে আংটা লাগিয়ে বিদ্যুত ব্যবহার করেছে সেজন্য তার এ লাইনটি কাটা হয়েছে। এ মিটারের নিয়মিত বিল পরিশোধ তবুও লাইন কেটেছেন এ প্রশ্নের জবাবে তিনি জানান ব্যাক্তিতো একজনই। তবে আমি শ্রীঘ্রই উভয় পক্ষের কথা শুনে এর ব্যবস্থা নিব।

সর্বশেষ

প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক মামুন নির্বাচিত

মো. বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ প্রাথমিকে নোয়াখালীর সেরা প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন সোনাইমুড়ি উপজেলার ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লা আল মামুন। মঙ্গলবার জেলা...

নোয়াখালীতে বসতঘরে হামলা, চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

বদিউজ্জামান তুহিন,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীতে বসতঘরে হামলা ভাংচুর-লুটের অভিযোগে চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।...

লক্ষ্মীপুরে লোটাসের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ

শেখ হাসিনা'র ৭৬তম জন্মদিন উপলক্ষে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস...

নরসিংদীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখর নগর গ্রামে পারিবারিক কলহের জেরে...

শাকিব-বুবলীর ছেলে শেহজাদ খান বীর

আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা...

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান...