শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা, ধাওয়া

Array

লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটি ধাওয়া করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২১ জুন) বিকালে কমলনগর উপজেলার মুন্সিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ তিন মাস না হতেই ফের নতুন কমিটি গঠন করা হয়। এ নিয়ে গত কয়েক দিন থেকে উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। সদ্য বিলুপ্ত কমিটি উপজেলার বিভিন্নস্থানে নতুন কমিটি বাতিল ও আগের কমিটি পুনর্বাহলে দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে। এনিয়ে সদ্য বিলুপ্ত কমিটির নেতারাসহ অনুসারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বিকালে নতুন কমিটি আনন্দ মিছিল করছে এমন খবর পেয়ে পেয়ে পুরাতন কমিটি লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করে।

কমলনগর উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, মাইন উদ্দিন ও সাদ্দাম অবৈধভাবে পকেট কমিটি গঠন নিয়ে এলাকায় আসলে ছাত্রলীগের উত্তেজিত কর্মীরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
কমলনগর উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির সভাপতি মাইন উদ্দিন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগ আনন্দ মিছিল করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ে বসলে সাবেক ছাত্রলীগ নেতা রাজু, রাকিব, জিহাদ ও হারুনসহ কয়েকজন বহিরাগতদের নিয়ে হামলার চেষ্টা করে।

স্থানীয় হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগের নতুন কমিটি আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে ছাত্রলীগের পুরাতন কমিটি ঘটনাস্থলে আসলে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চলতি বছরের ৫ মার্চ মাসে আবদুস সামাদ রাজুকে সভাপতি ও  রাকিবুল হাসান বিপ্লবকে সাধারণ সম্পাদক করে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিন মাস পর ১৩ জুন সন্ধ্যা লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ মাইন উদ্দিনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করে। নতুন কমিটি গঠনের পর থেকে সদ্য বিলুপ্ত কমিটির নেতারা নতুন কমিটি বাতিল করে আগের কমিটি পুনর্বহাল করার দাবিতে হাজিরহাটে মানববন্ধন, লরেন্স ও তোরাবগঞ্জে বাজারে বিক্ষোভ করেছে।

সর্বশেষ

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টুর চশমা মার্কার সমর্থনে সদর উপজেলা ও...

লক্ষ্মীপুরে ৭ শিক্ষার্থীকে দাখিল পরীক্ষা দিতে দেয়নি হল সচিব

লক্ষ্মীপুর প্রতিনিধি: ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরীক্ষা থাকা না থাকা বিভ্রান্তিতে পড়ে লক্ষ্মীপুরের রামগতিতে জীববিজ্ঞান বিষয়ের...

প্রধানমন্ত্রীর জন্মদিনে; লক্ষ্মীপুরে উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতা

লক্ষ্মীপুর প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে লক্ষ্মীপুর উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী ১৫ জনকে পুরস্কৃত...

নরসিংদীতে অপহরণের ঘটনায় ৫ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে এক ছাত্রীসহ দুই শিক্ষার্থীকে অপহরণ...

বরগুনায় চলছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

বরগুনা প্রতিনিধিঃ পুঁথিপাঠ, লোকজ সঙ্গীত ও বাশিঁর সূরের মূর্ছনায় কবিতাবৃত্তির মধ্য দিয়ে বরগুনা মাসব্যাপি শিশু...

বরগুনায় প্রতিবন্ধীর ভাতার টাকা ইউপি সদস্যের ছেলের বিকাশে; স্বামী স্ত্রীর মানববন্ধন

মইনুল আবেদীন খান, বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামের মৃত...