শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা, ধাওয়া

Array

লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি আনন্দ মিছিল বের করলে সদ্য বিলুপ্ত কমিটি ধাওয়া করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার (২১ জুন) বিকালে কমলনগর উপজেলার মুন্সিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ তিন মাস না হতেই ফের নতুন কমিটি গঠন করা হয়। এ নিয়ে গত কয়েক দিন থেকে উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। সদ্য বিলুপ্ত কমিটি উপজেলার বিভিন্নস্থানে নতুন কমিটি বাতিল ও আগের কমিটি পুনর্বাহলে দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে। এনিয়ে সদ্য বিলুপ্ত কমিটির নেতারাসহ অনুসারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বিকালে নতুন কমিটি আনন্দ মিছিল করছে এমন খবর পেয়ে পেয়ে পুরাতন কমিটি লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করে।

কমলনগর উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, মাইন উদ্দিন ও সাদ্দাম অবৈধভাবে পকেট কমিটি গঠন নিয়ে এলাকায় আসলে ছাত্রলীগের উত্তেজিত কর্মীরা ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
কমলনগর উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির সভাপতি মাইন উদ্দিন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগ আনন্দ মিছিল করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ে বসলে সাবেক ছাত্রলীগ নেতা রাজু, রাকিব, জিহাদ ও হারুনসহ কয়েকজন বহিরাগতদের নিয়ে হামলার চেষ্টা করে।

স্থানীয় হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. হুমায়ুন বলেন, মুন্সিরহাট বাজারে ছাত্রলীগের নতুন কমিটি আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে ছাত্রলীগের পুরাতন কমিটি ঘটনাস্থলে আসলে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চলতি বছরের ৫ মার্চ মাসে আবদুস সামাদ রাজুকে সভাপতি ও  রাকিবুল হাসান বিপ্লবকে সাধারণ সম্পাদক করে কমলনগর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিন মাস পর ১৩ জুন সন্ধ্যা লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ মাইন উদ্দিনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করে। নতুন কমিটি গঠনের পর থেকে সদ্য বিলুপ্ত কমিটির নেতারা নতুন কমিটি বাতিল করে আগের কমিটি পুনর্বহাল করার দাবিতে হাজিরহাটে মানববন্ধন, লরেন্স ও তোরাবগঞ্জে বাজারে বিক্ষোভ করেছে।

সর্বশেষ

কুড়িগ্রামে ব্রিজ না থাকায় ভোগান্তিতে তিন ইউনিয়নবাসী

মোঃ সাব্বির মামুন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ব্রিজ না থাকায় কুড়িগ্রামে রাজিবপুর উপজেলা সদর ইউনিয়নে ৭নং ওয়ার্ড হতে কোদালকাটি ইউনিয়নে পারাপারের জন্য রয়েছে একটি খেয়াঘাট, যা খাঁজার...

কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ জন

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ দুজন নিহত হয়েছে। শুক্রবার (২০ মে) দুপুরে...

সিরাজগঞ্জে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে অভিযান চালিয়ে ৩২৫ গ্রাম হেরোইনসহ জমিন আলী ও আবু ওয়াজকুরুনী...

নেত্রকোণায় প্রথম নারী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোণার প্রথম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা...

মেঘনায় নিখোঁজ জেলের লাশ উদ্ধার

রুবেল চক্রবর্তী, ভোলা প্রতিনিধি ভোলার তজুমদ্দিনের মেঘনায় রেনু শিকার করতে গিয়ে নিখোঁজ জেলেরর লাশ উদ্ধার...

সেনবাগের সেরা বিদ্যাপীঠ সুলতান মাহমুদ ডিগ্রি কলেজ, সেরা অধ্যক্ষ মোঃ সহিদুল আলম

বি. চৌধুরী ( তুহিন) নোয়াখালী প্রতিনিধি ঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ ঘোষিত উপজেলা পর্যায়ে...