কমলনগরে চিকিৎসককে হাসপাতাল ছাড়ার হুমকি ছাত্রলীগ নেতার

শেয়ার

কমলনগর:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিবকে লাঞ্ছিত করেছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান। এছাড়াও দলবল নিয়ে হাসপাতালে গিয়ে ওই চিকিৎসকের ওপর হামলার চেষ্টা ও তাকে হাসপাতাল ছাড়ার হুমকি দেয়া হয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
বুধবার (২২ মার্চ) দুপুরে উপজেলা কমপ্লেক্সের জরুরী বিভাগে সড়ক দুর্ঘটনায় আহত শিশুদের চিকিৎসা দেওয়ার সময় ছাত্রলীগ নেতা রাকিব চিকিৎসক রাজিবকে লাঞ্ছিত ও অশ্লীল ভাষায় গালমন্দ করে। আধা ঘন্টা পর ছাত্রলীগ নেতা তার লোকজন নিয়ে ফের ওই চিকিৎসকের ওপর হামলার চেষ্টা চালায় এবং হুমকি দিয়ে যায়।
হাসপাতাল সূত্রে ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা গেছে, দুপুরে হাসপাতালের জরুরী বিভাগে সড়ক দুর্ঘটনায় শিশুদের চিকিৎসা চলছিল। এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবসহ ছাত্রলীগ কয়েকজন কর্মী জরুরী বিভাগে অবস্থান নেয়। চিকিৎসা ব্যবহত হচ্ছে বলে চিকিৎসক রাজিব ছাত্রলীগ নেতাকর্মীদের জরুরী বিভাগ থেকে বাহিরে যেতে অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ নেতা ও তার সহযোগীরা চিকিৎসককে লাঞ্ছিত করে এবং অশ্লীল ভাষায় গালমন্দ করে।  এ ঘটনার আধা ঘন্টা পর ওই ছাত্রলীগ নেতা আরও কিছু লোকজন নিয়ে হাসপাতালে এসে চিকিৎসক রাজিবের ওপর হামলার চেষ্টা করে।
মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিব জানান, চিকিৎসা ব্যহত হচ্ছে তাই জরুরী বিভাগ থেকে অন্যদের চলে যেতে বলি। বের না হওয়ায় তাদেরকে হাত ধরে বাহিরে নিয়ে জরুরী বিভাগের দরজা বন্ধ করি। এতে ছাত্রলীগ নেতা রাকিব আমাকে ধাক্কা দেয়; কলম ছুড়ে মারে এবং গালমন্দ করে। আধা ঘন্টা পর সে তার অনুসারীদের নিয়ে হাসপাতালে এসে হামলার চেষ্টা করে এবং হুমকি দেয়। এ ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।
অভিযুক্ত কমলনগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, আমি চিকিৎসককে লাঞ্ছিত করিনি। এসময়  ছাত্রলীগ কর্মীরা গালমন্দ করেছে।
কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম মঞ্জু বলেন, ডা. রেজাউল করিম রাজিবকে লাঞ্ছিত করার ঘটনায় কমলনগর থানায় অভিযোগ করা হয়েছে। বিষয়টি লক্ষ্মীপুরের সিভিল সার্জন ও চিকিৎসক নেতাদের জানানো হয়েছে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ বলেন, এ ব্যাপারে পুলিশ প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.