বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে চিকিৎসককে হাসপাতাল ছাড়ার হুমকি ছাত্রলীগ নেতার

Array

কমলনগর:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিবকে লাঞ্ছিত করেছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান। এছাড়াও দলবল নিয়ে হাসপাতালে গিয়ে ওই চিকিৎসকের ওপর হামলার চেষ্টা ও তাকে হাসপাতাল ছাড়ার হুমকি দেয়া হয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
বুধবার (২২ মার্চ) দুপুরে উপজেলা কমপ্লেক্সের জরুরী বিভাগে সড়ক দুর্ঘটনায় আহত শিশুদের চিকিৎসা দেওয়ার সময় ছাত্রলীগ নেতা রাকিব চিকিৎসক রাজিবকে লাঞ্ছিত ও অশ্লীল ভাষায় গালমন্দ করে। আধা ঘন্টা পর ছাত্রলীগ নেতা তার লোকজন নিয়ে ফের ওই চিকিৎসকের ওপর হামলার চেষ্টা চালায় এবং হুমকি দিয়ে যায়।
হাসপাতাল সূত্রে ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা গেছে, দুপুরে হাসপাতালের জরুরী বিভাগে সড়ক দুর্ঘটনায় শিশুদের চিকিৎসা চলছিল। এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবসহ ছাত্রলীগ কয়েকজন কর্মী জরুরী বিভাগে অবস্থান নেয়। চিকিৎসা ব্যবহত হচ্ছে বলে চিকিৎসক রাজিব ছাত্রলীগ নেতাকর্মীদের জরুরী বিভাগ থেকে বাহিরে যেতে অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ নেতা ও তার সহযোগীরা চিকিৎসককে লাঞ্ছিত করে এবং অশ্লীল ভাষায় গালমন্দ করে।  এ ঘটনার আধা ঘন্টা পর ওই ছাত্রলীগ নেতা আরও কিছু লোকজন নিয়ে হাসপাতালে এসে চিকিৎসক রাজিবের ওপর হামলার চেষ্টা করে।
মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিব জানান, চিকিৎসা ব্যহত হচ্ছে তাই জরুরী বিভাগ থেকে অন্যদের চলে যেতে বলি। বের না হওয়ায় তাদেরকে হাত ধরে বাহিরে নিয়ে জরুরী বিভাগের দরজা বন্ধ করি। এতে ছাত্রলীগ নেতা রাকিব আমাকে ধাক্কা দেয়; কলম ছুড়ে মারে এবং গালমন্দ করে। আধা ঘন্টা পর সে তার অনুসারীদের নিয়ে হাসপাতালে এসে হামলার চেষ্টা করে এবং হুমকি দেয়। এ ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।
অভিযুক্ত কমলনগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, আমি চিকিৎসককে লাঞ্ছিত করিনি। এসময়  ছাত্রলীগ কর্মীরা গালমন্দ করেছে।
কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম মঞ্জু বলেন, ডা. রেজাউল করিম রাজিবকে লাঞ্ছিত করার ঘটনায় কমলনগর থানায় অভিযোগ করা হয়েছে। বিষয়টি লক্ষ্মীপুরের সিভিল সার্জন ও চিকিৎসক নেতাদের জানানো হয়েছে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ বলেন, এ ব্যাপারে পুলিশ প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....