মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিটিয়ে জখম, উল্টো মিথ্যে মামলা করায় মানববন্ধন

Array

লক্ষ্মীপুরঃ

লক্ষ্মীপুরের কমলনগরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক স্কুলছাত্রীকে পিটিয়ে গুরুতর জখম করে বখাটেরা উল্টো মিথ্যা মামলা দিয়ে ওই ছাত্রীসহ পরিবারের সদস্যদের হয়রানি করছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীসহ সচেতন মহলে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। এর প্রতিবাদে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বৃহস্পতিবার ১১টায় মানববন্ধন করেন। রেশমা আক্তার নামে হামলার শিকার ওই ছাত্রী উপজেলার হাজিরহাট মিল্লাত একাডেমির সপ্তম শ্রেণির ছাত্রী এবং চরজাঙ্গালীয়া এলাকার নুরুল আমিনের মেয়ে।
জানা যায়, গত ৪ মার্চ সকালে রেশমা আক্তার স্কুলে যাওয়ার পথে স্থানীয় আহমদ উল্যাহর বখাটে ছেলে আব্দুল খালেক, আব্দুর রহিম এবং তার ভাগিনা মনির ও তুহিন উত্ত্যক্ত করে। এর প্রতিবাদ করায় বখাটেরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর জখম করে। এ সময় স্থানীয় ঘটনাস্থল থেকে তিন হামলাকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেন এবং রেশমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় রাতেই রেশমার মা বাদি হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করেন। কিন্তু ওই আসামিরা জামিনে এসে মামলা তুলে নিতে রেশমার পরিবারকে বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দেন। একপর্যায়ে আসামিরা ‘নাটক সাজিয়ে’ তাদের এক আত্মীয়কে দিয়ে ৬ মার্চ লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রেশমাসহ তার পরিবারের ১৪ সদস্যের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করেন।
রেশমার পরিবারের সদস্যেদের অভিযোগ, উত্ত্যক্তকারীদের হামলার শিকার হয়ে মামলা দায়ের করলেও পুলিশ এ ব্যাপারে ব্যবস্থা না নিয়ে উল্টো আসামিদের দায়ের করা মিথ্যা মামলায় রেশমার পরিবারকে হয়রানি করছেন। পুলিশের গ্রেফতার এড়াতে ওই ছাত্রীসহ পরিবারের সদস্যরা এখন পালিয়ে বেড়াচ্ছেন। এতে রেশমা স্কুলে ক্লাসও করতে পারছেন না।
এদিকে, বিষয়টি নিয়ে এলাকাবাসীসহ সচেতন মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার হাজিরহাট মিল্লাত একাডেমিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্থানীয় হাজিরহাট বাজারে মানববন্ধন করেন। উপজেলা শিশু-কিশোর মেলা ও বিজ্ঞান চর্চা কেন্দ্র আয়োজিত ওই মানববন্ধনে ছাত্রফ্রন্টের লক্ষ্মীপুর জেলা শাখার আহ্বায়ক নুরুল আলম, উপজেলা শিশু-কিশোর মেলার সংগঠক আকরাম হোসেন ও শিপন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় তারা বক্তারা স্কুলছাত্রী রেশমার ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবির পাশাপাশি রেশমাসহ তার পরিবারকে মিথ্যা মামলা থেকে অব্যাহতির দাবি জানান।

সর্বশেষ

কেকেএসপি’র উদ্যোগে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খুলনা প্রতিনিধি:- পাইকগাছার কপিলমুনির ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি'র পরিচালনায় উদ্বোধন হলো মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প-২০২৩।সোমবার ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড...

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন, চূড়ান্ত অনুমোদন

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রেখে ঔষধ আইন ২০২৩ এর...

দেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ

বাংলাদেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে। জনশুমারি ও...

কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২...

তিন ফসলি জমি ধ্বংস না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের যেসব জমিতে তিনটি ফসল হয় সেসব জমি উন্নয়ন প্রকল্প নেওয়ার সময় ধ্বংস না...

তুরস্কে আবারও ৭.৬ মাত্রার তীব্র ভূমিকম্প, মৃত্যু বেড়ে প্রায় দুই হাজার

সোমবার ভোররাতে হওয়া ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে তুরস্ক। এতে হাজার হাজার মানুষের...