শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিটিয়ে জখম, উল্টো মিথ্যে মামলা করায় মানববন্ধন

Array

লক্ষ্মীপুরঃ

লক্ষ্মীপুরের কমলনগরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক স্কুলছাত্রীকে পিটিয়ে গুরুতর জখম করে বখাটেরা উল্টো মিথ্যা মামলা দিয়ে ওই ছাত্রীসহ পরিবারের সদস্যদের হয়রানি করছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীসহ সচেতন মহলে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। এর প্রতিবাদে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বৃহস্পতিবার ১১টায় মানববন্ধন করেন। রেশমা আক্তার নামে হামলার শিকার ওই ছাত্রী উপজেলার হাজিরহাট মিল্লাত একাডেমির সপ্তম শ্রেণির ছাত্রী এবং চরজাঙ্গালীয়া এলাকার নুরুল আমিনের মেয়ে।
জানা যায়, গত ৪ মার্চ সকালে রেশমা আক্তার স্কুলে যাওয়ার পথে স্থানীয় আহমদ উল্যাহর বখাটে ছেলে আব্দুল খালেক, আব্দুর রহিম এবং তার ভাগিনা মনির ও তুহিন উত্ত্যক্ত করে। এর প্রতিবাদ করায় বখাটেরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর জখম করে। এ সময় স্থানীয় ঘটনাস্থল থেকে তিন হামলাকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেন এবং রেশমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় রাতেই রেশমার মা বাদি হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করেন। কিন্তু ওই আসামিরা জামিনে এসে মামলা তুলে নিতে রেশমার পরিবারকে বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দেন। একপর্যায়ে আসামিরা ‘নাটক সাজিয়ে’ তাদের এক আত্মীয়কে দিয়ে ৬ মার্চ লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রেশমাসহ তার পরিবারের ১৪ সদস্যের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করেন।
রেশমার পরিবারের সদস্যেদের অভিযোগ, উত্ত্যক্তকারীদের হামলার শিকার হয়ে মামলা দায়ের করলেও পুলিশ এ ব্যাপারে ব্যবস্থা না নিয়ে উল্টো আসামিদের দায়ের করা মিথ্যা মামলায় রেশমার পরিবারকে হয়রানি করছেন। পুলিশের গ্রেফতার এড়াতে ওই ছাত্রীসহ পরিবারের সদস্যরা এখন পালিয়ে বেড়াচ্ছেন। এতে রেশমা স্কুলে ক্লাসও করতে পারছেন না।
এদিকে, বিষয়টি নিয়ে এলাকাবাসীসহ সচেতন মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার হাজিরহাট মিল্লাত একাডেমিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্থানীয় হাজিরহাট বাজারে মানববন্ধন করেন। উপজেলা শিশু-কিশোর মেলা ও বিজ্ঞান চর্চা কেন্দ্র আয়োজিত ওই মানববন্ধনে ছাত্রফ্রন্টের লক্ষ্মীপুর জেলা শাখার আহ্বায়ক নুরুল আলম, উপজেলা শিশু-কিশোর মেলার সংগঠক আকরাম হোসেন ও শিপন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় তারা বক্তারা স্কুলছাত্রী রেশমার ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবির পাশাপাশি রেশমাসহ তার পরিবারকে মিথ্যা মামলা থেকে অব্যাহতির দাবি জানান।

সর্বশেষ

কুড়িগ্রামে ব্রিজ না থাকায় ভোগান্তিতে তিন ইউনিয়নবাসী

মোঃ সাব্বির মামুন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ব্রিজ না থাকায় কুড়িগ্রামে রাজিবপুর উপজেলা সদর ইউনিয়নে ৭নং ওয়ার্ড হতে কোদালকাটি ইউনিয়নে পারাপারের জন্য রয়েছে একটি খেয়াঘাট, যা খাঁজার...

কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ জন

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে ট্রেনে কাটা পড়ে শিশুসহ দুজন নিহত হয়েছে। শুক্রবার (২০ মে) দুপুরে...

সিরাজগঞ্জে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে অভিযান চালিয়ে ৩২৫ গ্রাম হেরোইনসহ জমিন আলী ও আবু ওয়াজকুরুনী...

নেত্রকোণায় প্রথম নারী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি অঞ্জনা খান মজলিসকে নেত্রকোণার প্রথম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা...

মেঘনায় নিখোঁজ জেলের লাশ উদ্ধার

রুবেল চক্রবর্তী, ভোলা প্রতিনিধি ভোলার তজুমদ্দিনের মেঘনায় রেনু শিকার করতে গিয়ে নিখোঁজ জেলেরর লাশ উদ্ধার...

সেনবাগের সেরা বিদ্যাপীঠ সুলতান মাহমুদ ডিগ্রি কলেজ, সেরা অধ্যক্ষ মোঃ সহিদুল আলম

বি. চৌধুরী ( তুহিন) নোয়াখালী প্রতিনিধি ঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ ঘোষিত উপজেলা পর্যায়ে...