কমলনগরে ইউপি নির্বাচনে দলীয় প্রতীক নিতে ব্যস্ত সময় পার করছে মনোনয়ন প্রত্যাশীরা।

শেয়ার

elec

কমলনগর:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় বইছে আসন্ন ইউপি নির্বাচনের হাওয়া। এ উপজেলায় ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে নির্বাচনী প্রচার প্রচারনা, পোষ্টার ব্যানার শুভেচ্ছা বিনিময় সহ নানা সামাজিক কার্যকম চালিয়ে যাচ্ছে। দলীয় প্রতীকে পৌরসভা ভোটে আওয়ামীলীগ বিজয় লাভ করায় দলীয় প্রতীক পেলে বিজয় নিশ্চিত তাই তারা দলীয় প্রতীক পেতে ব্যস্ত সময় পার করছেন। আওয়ামীলীগের পাশাপাশি বিএনপি, জামায়াত, জেএসডি ও জাতীয় পাটির সম্ভব্য প্রার্থীরা যে যার মত ব্যস্ত দলীয় প্রতীক পেতে ব্যস্ত সময় পার করছেন নির্বাচনী এলাকায় প্রচারণার মাধ্যমে। দলীয় প্রতীকে পাওয়ার জন্য সবাই ইউনিয়ন, উপজেলা ও জেলা নেতাদের পিছু ছুটছেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বাররা তাদের  নাম সম্বলিত ব্যানার ও ফেস্টুনে চেয়ে গেছে উপজেলার বিভিন্ন এলাকায়। দিন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচন সামনে রেখে পাড়া-মহল্লা সরগরম হয়ে উঠছে। পাশাপাশি প্রার্থীরাও পোষ্টারিং ও শুভেচ্ছা বিনিময় সহ নানা সামাজিক কর্মকান্ডের মধ্যে দিয়ে আলোচনায় উঠে আসছেন। সরকার দলীয় প্রার্থীরা ইউপি নির্বাচনের বেশী প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।
কমলনগরের ৯টি ইউনিয়নের মধ্যে প্রথম পর্যায়ে ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে বলে জানান উপজেলা নির্বাচন অফিসার।
৪টি ইউনিয়ন হল ৫নং চর ফলকন, ৬নং পাটারীহাট, ৭নং হাজিরহাট ও ৯নং তোরাবগঞ্জ। এ ৪টি ইউনিয়নে দলীয় সূত্র, সাধারন ভোটার ও চায়ের দোকানে আলোচনায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে এ পর্যস্ত যাদের নাম আলোচনায় আসছে তারা হলেন ৫নং চর ফলকন ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রতীকে নির্বাচন করার জন্য মোশারফ হোসেন বাঘা, হাজী হারুন অর রশিদ, ফজলুল হক সবুজ, ইয়াসির আরাফাত রাজু, মোস্তাফিজ রহমান হাওলাদার, আবদুল ওয়াহেদ অপরদিকে বিএনপি’র আবদুল অদুদ হাওলাদার, জেএসডি’র ইমান আলী, এবং জামায়াতের মো: ইব্রাহীম শামিম, স্বতন্ত্র মো: শাহাব উদ্দিন চৌধুরী। ৭নং হাজিরহাট ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হওয়ার জন্য মো: নিজাম উদ্দিন, হাজী শাজাহান, হাজী মনিরুল হক, আক্তার হোসেন মিলন, বিএনপি’র ফরহাদ উদ্দিন মিঞা, মিজানুর রহমান মিজান, জেএসডি’র মাহমুদুর রহমান বেলাল, জাতীয় পার্টির মো: নাছির উদ্দিন, জামায়াতের মো: ইউছুফ। পাটারীহাট ইউনিয়নে এডভোকেট নুরুল আমিন রাজু, একেএম রাশেদ বিল্লাহ আলমগীর, বিএনপির মো: জামাল উদ্দিন তালুকদার, জেএসডি’র মাহবুবুর রহমান স্বপন, জামায়াতের আবদুস সাত্তার সুমন। ৯নং তোরাবগঞ্জ ইউনিয়নে আওয়ামীলীগের ফয়সল আহমেদ রতন, বিএনপি’র গোলাম কাদের, সাব্বির আহমেদ, আবদুজ জাহের, জেএসডি’র মমতাজ উদ্দিন মেম্বার।
আওয়ামীলীগের উপজেলা সভাপতি নুরুল আমিন মাষ্টার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জেলা, উপজেলা, ও ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সম্পাদকদের সমন্বয়ে তৃণমূল নেতাকর্মীদের ভোটে দলীয় প্রার্থী নির্ধারন করা হবে। তবে দলেন জন্য যে নিবেদিত তাকেই মনোনয়ন দেওয়া হবে।
অপরদিকে বিএনপির সভাপতি জামাল উদ্দিন তালুকদার বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য অচিরেই দলীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠকের মাধ্যমে প্রার্থী মনোনয়ন দেওয়া হবে।
উপজেলা জামায়াতের আমির বলেন, ইউপি নির্বাচনে দলের নেতাকর্মীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত দেওয়া হবে।
জেএসডি’র উপজেলা সাধারন সম্পাদক শাহাদাত হোসেন নিরব বলেন, উপজেলা ও ইউনিয়ন নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে মনোয়ন দেওয়া হবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.