বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে অধ্যক্ষসহ ৩ শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

Array

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেবসহ ৩ শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
বৃস্পতিবার (০৩ আগস্ট) সকাল ১০টার দিকে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। কলেজ ক্যাম্পাস থেকে মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে যায়। পরে তারা ফের কলেজের সামনে রামগতি-লক্ষ্মীপুর সড়কে অবস্থান করে।
এসময় শিক্ষকদের মুক্তির দাবিতে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র মিরাজ হোসেন শান্ত, কাজী নিশাদ, মহিন, কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সায়েম, ফাহাদ, একাদশ শ্রেণির অনিক, গোলাপ ও সাব্বির প্রমুখ।
বুধবার (০২ আগস্ট) দুপুরে দুদকের নোয়াখালী আঞ্চলিক কার্যালয় থেকে কলেজ অধ্যক্ষ আবদুল মোতালেব, সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা) ফখরুল ইসলাম ও প্রভাষক (কম্পিউটার) আক্তার হোসেনকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মামলার বাদী কলেজের প্রভাষক (পরিসংখ্যান) আবদুর রব চৌধুরী জানান, ১৯৯৬ সাল থেকে ২০০৪ সালের বিভিন্ন সময়ে নকল সনদে শিক্ষক ফখরুল ইসলাম, আক্তার হোসেন ও নুরুল করিম আজাদ (সহকারী অধ্যাপক, ইসলাম শিক্ষা) কলেজে চাকরি নেন। অসদুপায়ে কলেজ অধ্যক্ষ আব্দুল মোতালেব চাকরি পেতে তাদের সহায়তা করেন। এ ঘটনায় চলতি বছরের জানুয়ারিতে লক্ষ্মীপুর জেলা দায়রা জজ বিশেষ আদালতে মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্তের জন্য নোয়াখালী দুদককে নির্দেশ দেয় আদালত।
দুদক সূত্র জানায়, তদন্তের সময় প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এতে কলেজের অধ্যক্ষসহ তিনজনকে গ্রেফতার করা হয়। অপর সহকারী অধ্যাপক নুরুল করিম আজাদের অভিযোগ সংক্রান্ত কাগজপত্র যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....