বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে অধ্যক্ষসহ ৩ শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ

Array

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেবসহ ৩ শিক্ষকের মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
বৃস্পতিবার (০৩ আগস্ট) সকাল ১০টার দিকে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। কলেজ ক্যাম্পাস থেকে মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে যায়। পরে তারা ফের কলেজের সামনে রামগতি-লক্ষ্মীপুর সড়কে অবস্থান করে।
এসময় শিক্ষকদের মুক্তির দাবিতে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র মিরাজ হোসেন শান্ত, কাজী নিশাদ, মহিন, কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সায়েম, ফাহাদ, একাদশ শ্রেণির অনিক, গোলাপ ও সাব্বির প্রমুখ।
বুধবার (০২ আগস্ট) দুপুরে দুদকের নোয়াখালী আঞ্চলিক কার্যালয় থেকে কলেজ অধ্যক্ষ আবদুল মোতালেব, সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা) ফখরুল ইসলাম ও প্রভাষক (কম্পিউটার) আক্তার হোসেনকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মামলার বাদী কলেজের প্রভাষক (পরিসংখ্যান) আবদুর রব চৌধুরী জানান, ১৯৯৬ সাল থেকে ২০০৪ সালের বিভিন্ন সময়ে নকল সনদে শিক্ষক ফখরুল ইসলাম, আক্তার হোসেন ও নুরুল করিম আজাদ (সহকারী অধ্যাপক, ইসলাম শিক্ষা) কলেজে চাকরি নেন। অসদুপায়ে কলেজ অধ্যক্ষ আব্দুল মোতালেব চাকরি পেতে তাদের সহায়তা করেন। এ ঘটনায় চলতি বছরের জানুয়ারিতে লক্ষ্মীপুর জেলা দায়রা জজ বিশেষ আদালতে মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্তের জন্য নোয়াখালী দুদককে নির্দেশ দেয় আদালত।
দুদক সূত্র জানায়, তদন্তের সময় প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এতে কলেজের অধ্যক্ষসহ তিনজনকে গ্রেফতার করা হয়। অপর সহকারী অধ্যাপক নুরুল করিম আজাদের অভিযোগ সংক্রান্ত কাগজপত্র যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

দেশের প্রথম পাতাল রেল নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম পাতাল মেট্রোরেল প্রকল্প এমআরটি লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে পূর্বাচল নতুন শহর প্রকল্প, নারায়ণগঞ্জ...

পাইকগাছার কপিলমুনি কলেজে নবীণ বরণ অনুষ্ঠিত

এম এম টিপু সুলতান : পাইকগাছার কপিলমুনি কলেজে ২০২২-২৩ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ...

নেত্রকোণার ভুলে যাওয়া শিশুদের মনে রেখেছে ‘লাইটশোর’

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ লাইটশোর-এর উদ্যোগে প্রকৃতির পাঠশালার তত্ত্বাবধানে গারো-হাজং শিশুদের নিয়ে একটি আর্ট...

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

পাকিস্তানে গত জানুয়ারি মাসে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ২৭ দশমিক ৫৫ শতাংশে। গত ৪৮ বছরের মধ্যে...

১৩৩ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ রেলওয়ে

বাংলাদেশ রেলওয়েতে ‘টিকেট কালেক্টর’ পদে ১৩৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ মার্চ...

কমলনগরে প্রবাসী হেল্প ডেস্ক চালু

লক্ষ্মীপুরের কমলনগরে প্রথমবারের মতো চালু হলো প্রবাসী হেল্প ডেস্ক। উপজেলার তোরাবগঞ্জ ডিজিটাল সেন্টারের নতুন...