রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

কমলনগরে রেবেকা মহসিন মাদ্রাসা ও এতিমখানা পরিদর্শন

Array

এশিয়া ছিন্নমুল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের পূর্বাঞ্চলীয় প্রধান ও কেন্দ্রীয় কমিটির সদস্য  রেবেকা মহসিন লক্ষ্মীপুরের কমলনগরে দুইটি এতিমখানা ও কাওমী মাদ্রাসা পরিদর্শন করেছেন।
কমলনগর উপজেলার ৮নং চর কাদিরা ইউনিয়নের বটতলী দারুল হাছানাত রফিকা ইসলামীয়া কাওমী মাদ্রাসা ও এতিমখানা অন্যটি চর বসু দারুল উলূম ইসলামীয়া কাওমী মাদ্রাসা ও এতিম খানা। বুধবার (২৪মে)  সকাল ১০.০০ ঘটিকায় প্রতিষ্ঠান দুইটি পরিদর্শন করেন। এ সময় সঙ্গে ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও ছিন্নমুল বাস্তবায়ন ফাউন্ডেশনের কমলনগর উপজেলার সদস্য ইকবাল হোসেন লোটাস, ৮নং চর কাদিরা ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও ফজুমিয়ার হাট স্কুল এন্ড কলেজের সমাজ বিজ্ঞানের শিক্ষক মাষ্টার আবদুর রহিম, মাহফুজুর রহমান ও এম শাহরিয়ার কামাল প্রমূখ। বটতলী মাদ্রাসার মুহ্তামিম আলহাজ্ব মাওলানা জবি উল্যাহ’র নেতৃত্বে প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও ছাত্র/ছাত্রী অতিথিকে অভ্যার্থনা জানান। বিশিষ্ট দানবির ও কমলনগর উপজেলা মহিলা আওয়ামীলীগ সম্পাদিকা, রাজনীতিতে বিশেষ অবদান রাখায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনা কর্তৃক সনদ প্রাপ্ত ছিন্নমুল এই নেত্রীকে পেয়ে একান্ত আলাপচারিতায় প্রতিষ্ঠান প্রধান নানাবিদ সমস্যার ও সম্ভাবনার কথা তুলে ধরেন।
দীর্ঘ আলোচনা শেষে মহতি এই নেত্রী রেবেকা মহসিন বলেন অত্র মাদ্রাসাটির অবকাঠামো উন্নয়ন সহ অসুবিধাগুলোর দ্রুত সমাধানে যথেষ্ট অবদান রাখবেন। এ সময় ভবন নিমার্ণের জন্য ৭০০০ (সাত হাজার) ইট প্রদান করবেন বলে আশ্বস্ত করেন তিনি। মুহতামিম ছাহেব আবেগফুল্লত কষ্ঠে বলেন, ইনি (রেবেকা মহসিন) বহুদিন ধরে অত্র মাদ্রাসায় বিভিন্ন সময়ে অনুদান দিয়ে আসছেন। আজ আমাদের মাঝে পেয়ে আমরা খুবই আনন্দিত।
চর বসু দারুল উলূম ইসলামিয়া কওমী মাদ্রাসাটি ঘুরে ঘুরে প্রদক্ষিণ কালে এই নারী নেত্রী আবেগে কেঁদে ফেলেন। ধর্মী প্রতিষ্ঠান ও ধর্মীয় শিক্ষার প্রতি তার এই আন্তরিকতা সকলকে মুগ্ধ করেছে। প্রতিষ্ঠান প্রধান মাওলানা খবিরুল হক বলেন, উনার (রেবেকা মহসিন) এর মত প্রতিটি ইউনিয়নে যদি একজন করে নারী থাকতো, দেশের শিক্ষা প্রতিষ্ঠান আরো অনেক দুর এগিয়ে যেত। আমি উনার জন্য দোয়া করি, যেন আল্লাহ তায়ালা উনাকে কামিয়াব করেন।

সর্বশেষ

হবিগঞ্জ নিউজ র্পোটালের প্রতিনিধি সম্মেলন অনুষ্টিত

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ হবিগঞ্জ নিউজ র্পোটাল এর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসময় হবিগঞ্জ জেলার সকল উপজেলা প্রতিনিধিরা উপস্হিত ছিলেন। শনিবার(২১মে) দুপুরে শহরের পুরাতন পৌরসভা...

রামগঞ্জে আলোর দিশারী’র ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্ধোধন

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্যে, এসো মানুষকে ভালবাসি, শেখ হাসিনার হাত ধরে, মুজিব...

মৌলভীবাজারে পুলিশের গাড়ি দূর্ঘটনায় হবিগঞ্জের এক পুলিশ নিহত, আহত ৮

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধি ঃ মৌলভীবাজারের রাাজনগর উপজেলায় আসামী গ্রেফতার করে থানায় ফেরার পথে সড়ক...

শিক্ষাব্যবস্থা জাতীয়করণে শিক্ষাখাতে ২০ শতাংশ বরাদ্দের দাবিতে বিএমজিটিএ’র সংবাদ সম্মেলন

ফিরোজ আলম: উৎসব ভাতা শতভাগকরন, মাদ্রাসাসহ সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করন ও আসন্ন বাজেটে শিক্ষাখাতে ২০...

নেত্রকোনায় বখাটের কোপে স্কুলছাত্রী আহত

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার মোহনগঞ্জে বখাটের দায়ের কোপে তাছলিমা আক্তার (১৬) নামে এক...

আজমিরীগঞ্জে  জব্দকৃত তেল গভীর রাতে নিলামে বিক্রি, সর্ব মহলে তোলপাড় ও চরম ক্ষোভ

জুয়েল রহমান, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে গত বৃহস্পতিবার গভীররাতে ৪,৪৪০ লিটার সয়াবিন তেল গড়াগড়ি করে...