গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

কমলনগর-রামগতি মেঘনার বেড়িবাঁধ নির্মানে সেনাবাহিনীকে যুক্ত করার দাবি

প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত লক্ষ্মীপুরের রামগতি-কমলনগরের মেঘনা নদীর তীর সংরক্ষণ বাঁধ নির্মাণ তদারকিতে সেনাবাহিনীকে যুক্ত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কমলনগর উপজেলার পরিষদ চত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধনের আয়োজন করে কমলনগর নদী শাসন সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার সকালে মানববন্ধনে বক্তরা বলেন, মেঘনার ভয়াবহ ভাঙনে জেলার রামগতি-কমলনগর উপজলা ক্ষত-বিক্ষত। ভাঙনের মুখে দুই উপজেলার লাখো মানুষ ভিটেমাটি হারিয়ে চরম মানবেতর জীবনযাপন করছে। এমতাবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামগতি-কমলনগর উপজেলার নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের জন্য তিনহাজার একশ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন।

এলাকাবাসীর দাবি এই বিশাল প্রকল্পটি বাংলাদেশ সেনাবাহিনীর নিয়ন্ত্রণে দিয়ে কাজটি সম্পূর্ণ করা হোক। না হলে অতিতের মত এই টাকা লুটপাট হয়ে যাবে। নদীর তীর রক্ষা হবেনা। তিনহাজার একশ কোটি টাকা বরাদ্দ দেওয়া হলেও ওই প্রকল্পে গত সপ্তাহে পানি উন্নয়ন বোর্ড প্রথম পর্যায়ের কাজের টেন্ডার প্রক্রিয়া শুরু করে। এতে সাধারণ ঠিকাদার দিয়ে নিম্ন মানের কাজ করা হলে কমলনগরের মাতাব্বরহাটের মত অবস্থা সৃষ্টি হবে। বাঁধ ভেঙে আবারও লোকালয় ভেঙে তছনছ হয়ে যাবে। আর তাতে জনস্বার্থে সরকারের দেওয়া এই বিশাল প্রকল্পটি জনগনের কোন কাজে আসবেনা। নদী বাঁধের টাকা সেই নদীতেই ভেসে যাবে । তাই রামগতি-কমলনগরের সাড়ে সাত লাখ মানুষের প্রাণের দাবি অবিলম্বে এই প্রকল্পটি জনগনের স্বার্থে দেশপ্রেমিক সেনাবাহিনীর মাধ্যমে করানো হোক। তাতে টেকসই বাঁধ নির্মাণ হবে। আর প্রধানমন্ত্রীর সেই ওয়াদাও রক্ষা হবে।এ এলাকার মানুষের ভিটেমাটি রক্ষা পাবে।

মানববন্ধনে বক্তারা এই মেগা প্রকল্পের বরাদ্ধ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। পাশাপাশি টেকসই বেড়িবাঁধ নির্মাণে ঠিকাদার নয়, সেনাবাহিনীকে যুক্ত করার যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন ।

সংগঠনর আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল মোতালেবের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন চরলরেন্স ইউপি চেয়ারম্যান আহসান উল্যাহ হিরন,যুবলীগ নেতা মিরাজ হোসেন শান্ত প্রমুখ।

এই দাবিতে গত কয়েকদিন ধরে রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে একাধিক কর্মসূচি পালন করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

শ্রীপুরে ব্যবসায়ীর টাকা নিয়ে পালিয়েছে কর্মচারী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর জেলার শ্রীপুরের এমসি বাজারস্থ আয়েশা নির্মাণ ট্রেডার্সের কর্মচারী ২৮ নভেম্বর রবিবার ১ লক্ষ ৪২ হাজার টাকা নিয়ে পালিয়ে গেছে। এ...

নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হলেন ঢালিউড স্টার রোশান

নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক জিয়াউল রোশান। ৩০ নভেম্বর আরটিভির নিজস্ব কার্যালয়ে এ সিনেমাটির...

রায়পুর কলেজে ক্রীড়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজে বার্ষিক সাহিত্য সংস্কৃতি ও অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে...

পরীমনির মামলায় নাসির ও আমিরের জামিন

চিত্রনায়িকা পরীমনির দায়ের করা ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ এবং তুহিন...

তথ্যমন্ত্রীকে নিয়ে অপপ্রচার; ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতি করায়...

র‌্যাবের হাতে আটক মেয়র আব্বাস আলী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার...