শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ঈদে বাস ভাড়া বেশি নিলেই আইনানুগ ব্যবস্থা : সেতুমন্ত্রী

Array

অনলাইন ডেস্ক : আসন্ন ঈদে বাসে বেশি ভাড়া আদায়ের অভিযোগ এলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদ সামনে রেখে ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোতে যানজট নিরসনে সচিবালয়ে এক সমন্বয় সভায় রবিবার এ কথা বলেন সেতুমন্ত্রী। ঈদের সময় বাস মালিকদের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ ওঠে- এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মন্ত্রী বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। সমস্যাটা হচ্ছে যখন আমরা স্টেশনে, টার্মিনালে গিয়ে জিজ্ঞেস করি আপনাদের কাছ থেকে কি ভাড়া বেশি নিয়েছে, তখন কেউ কিছু বলে না। তিনি বলেন, আমি রেয়ার কেস পেয়েছি ভাড়া বেশি নেয়, এ কথা বলে। তারপরও আমি বলছি, বেশি ভাড়া নেওয়ার অভিযোগ এলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।

ওবায়দুল কাদের বলেন, সেখানে (বাস টার্মিনালে) আমাদের ভিজিলেন্স টিম থাকবে, আপনারা (যাত্রীরা) ভিজিলেন্স টিমকে (বেশি ভাড়া নেওয়ার বিষয়টি) জানাতে পারেন। ঈদের সময় ঢাকার আশপাশের কিছু এলাকা অত্যন্ত যানজটপ্রবণ হয়ে ওঠে জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এ যানজটপ্রবণ এলাকায় পুলিশও অনেক সময় যানজটের তীব্রতায় হিমশিম খায়। ঢাকার আশপাশের ১৬টি যানজটপ্রবণ পয়েন্টে এক হাজার রোভার স্কাউটের স্বেচ্ছাসেবক কাজ করবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, স্থানগুলোর হলো- কাঁচপুর, মেঘনা, ভুলতা, নবীনগর, আশুলিয়া, জিরাবো বাজার, বাইপাইল, কোনাবাড়ী, চন্দ্রা, পাকুল্লা, কালিয়াকৈর, কাঞ্চন সেতু, মদনপুর, গোমতী সেতু ও এলেঙ্গা।

ওবায়দুল কাদের বলেন, আমরা প্রত্যেককে এক হাজার টাকা করে অনারিয়াম (সম্মানী) দেব। তিন শিফটে কাজ হবে পাঁচ দিন (ঈদের আগে)। ২৪ ঘণ্টাই তারা কাজ করবে। প্রত্যেক পয়েন্টে একজন লিডার থাকবেন, তাকে ১০০ টাকা বেশি দেওয়া হবে। তিনি পাবেন ১১০০ টাকা। আমাদের সঙ্গে আসতে পেরে তারাও (রোভার স্কাউটরা) খুব খুশি। তিনি বলেন, আমরা জনগণের কষ্টটা টলারেবল লেবেলে (সহনীয় পর্যায়ে) রাখব এটাই হচ্ছে আমাদের কাজ। সভায় ঢাকা থেকে উত্তরাঞ্চল ও সিলেট যেতে বিকল্প রুট তুলে ধরে একটি প্রেজেন্টেশন দেওয়া হয়।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...