শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ইন্টারনেটের দাম কমানোর জন্য চুক্তি’

Array

 

ঢাকা:

সব ধরনের ইন্টারনেটের দাম কমানোর জন্য একসেস টো ইনফরমেশন (এটোআই) বিদেশি একটি প্রতিনিধি দলের সঙ্গে চুক্তি করেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাইক্রোসফট আয়োজিত ‘কোডিং ফর কিডস’ নামে একটি অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তারানা হালিম বলেন, সব ধরনের ইন্টারনেটের দাম কমানোর জন্য ইতোমধ্যেই আমরা পদক্ষেপও গ্রহণ করেছি। এটোআই গ্রাহক পর্যায় থেকে শুরু করে স্টেকহোল্ডার পর্যায় পর্যন্ত সার্ভে করছে কীভাবে দাম কমানো যায়।

এই দাম কমানোর বিষয়ে এটোআই বিদেশি একটি প্রতিনিধি দলের সঙ্গেও চুক্তি করছে। আমরা আশা করি সুনির্দিষ্ট একটি পন্থায় দাম কমানোর বিষয়ে এগোতে পারবো।

প্রতিমন্ত্রী বলেন, মার্কেটে বর্তমানে সব ধরনের ইন্টারনেটের যে দাম রয়েছে তার সঙ্গে তুলনা করে আমরা নতুন দাম নির্ধারণ করতে চাই। যাতে করে গ্রাহক এবং ব্যবসায়ী কোনো পক্ষই ক্ষতিগ্রস্ত না হয়। সেজন্য বিষয়টি নিয়ে সব পক্ষের সঙ্গে আরও আলোচনা করা হবে। আমরা চাচ্ছি, সরকারের পক্ষ থেকে নির্দিষ্ট একটি মূল্য থাকবে, যার মধ্যে থেকেই গ্রাহক এবং ব্যবসায়ীদের চলতে হবে।

তিনি বলেন, দেশের সব প্রান্তে ক্যাবল কানেকশনের মাধ্যমে ইন্টারনেট পৌঁছে দেওয়ার জন্য কাজ করছি। এছাড়া সব ধরনের ইন্টারনেট কানেকশনের গতি আরও কীভাবে বাড়ানো যায়, তার জন্য কাজ করছি। আশা করি দ্রুত আমরা ইন্টারনেটের গতি বাড়ানোর কাজটি শেষ করতে পারবো।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার প্রমুখ।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...