ইন্টারনেটের দাম কমানোর জন্য চুক্তি’

শেয়ার

 

ঢাকা:

সব ধরনের ইন্টারনেটের দাম কমানোর জন্য একসেস টো ইনফরমেশন (এটোআই) বিদেশি একটি প্রতিনিধি দলের সঙ্গে চুক্তি করেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাইক্রোসফট আয়োজিত ‘কোডিং ফর কিডস’ নামে একটি অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তারানা হালিম বলেন, সব ধরনের ইন্টারনেটের দাম কমানোর জন্য ইতোমধ্যেই আমরা পদক্ষেপও গ্রহণ করেছি। এটোআই গ্রাহক পর্যায় থেকে শুরু করে স্টেকহোল্ডার পর্যায় পর্যন্ত সার্ভে করছে কীভাবে দাম কমানো যায়।

এই দাম কমানোর বিষয়ে এটোআই বিদেশি একটি প্রতিনিধি দলের সঙ্গেও চুক্তি করছে। আমরা আশা করি সুনির্দিষ্ট একটি পন্থায় দাম কমানোর বিষয়ে এগোতে পারবো।

প্রতিমন্ত্রী বলেন, মার্কেটে বর্তমানে সব ধরনের ইন্টারনেটের যে দাম রয়েছে তার সঙ্গে তুলনা করে আমরা নতুন দাম নির্ধারণ করতে চাই। যাতে করে গ্রাহক এবং ব্যবসায়ী কোনো পক্ষই ক্ষতিগ্রস্ত না হয়। সেজন্য বিষয়টি নিয়ে সব পক্ষের সঙ্গে আরও আলোচনা করা হবে। আমরা চাচ্ছি, সরকারের পক্ষ থেকে নির্দিষ্ট একটি মূল্য থাকবে, যার মধ্যে থেকেই গ্রাহক এবং ব্যবসায়ীদের চলতে হবে।

তিনি বলেন, দেশের সব প্রান্তে ক্যাবল কানেকশনের মাধ্যমে ইন্টারনেট পৌঁছে দেওয়ার জন্য কাজ করছি। এছাড়া সব ধরনের ইন্টারনেট কানেকশনের গতি আরও কীভাবে বাড়ানো যায়, তার জন্য কাজ করছি। আশা করি দ্রুত আমরা ইন্টারনেটের গতি বাড়ানোর কাজটি শেষ করতে পারবো।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার প্রমুখ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.