বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ইন্টারনেটের দাম কমানোর জন্য চুক্তি’

Array

 

ঢাকা:

সব ধরনের ইন্টারনেটের দাম কমানোর জন্য একসেস টো ইনফরমেশন (এটোআই) বিদেশি একটি প্রতিনিধি দলের সঙ্গে চুক্তি করেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাইক্রোসফট আয়োজিত ‘কোডিং ফর কিডস’ নামে একটি অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তারানা হালিম বলেন, সব ধরনের ইন্টারনেটের দাম কমানোর জন্য ইতোমধ্যেই আমরা পদক্ষেপও গ্রহণ করেছি। এটোআই গ্রাহক পর্যায় থেকে শুরু করে স্টেকহোল্ডার পর্যায় পর্যন্ত সার্ভে করছে কীভাবে দাম কমানো যায়।

এই দাম কমানোর বিষয়ে এটোআই বিদেশি একটি প্রতিনিধি দলের সঙ্গেও চুক্তি করছে। আমরা আশা করি সুনির্দিষ্ট একটি পন্থায় দাম কমানোর বিষয়ে এগোতে পারবো।

প্রতিমন্ত্রী বলেন, মার্কেটে বর্তমানে সব ধরনের ইন্টারনেটের যে দাম রয়েছে তার সঙ্গে তুলনা করে আমরা নতুন দাম নির্ধারণ করতে চাই। যাতে করে গ্রাহক এবং ব্যবসায়ী কোনো পক্ষই ক্ষতিগ্রস্ত না হয়। সেজন্য বিষয়টি নিয়ে সব পক্ষের সঙ্গে আরও আলোচনা করা হবে। আমরা চাচ্ছি, সরকারের পক্ষ থেকে নির্দিষ্ট একটি মূল্য থাকবে, যার মধ্যে থেকেই গ্রাহক এবং ব্যবসায়ীদের চলতে হবে।

তিনি বলেন, দেশের সব প্রান্তে ক্যাবল কানেকশনের মাধ্যমে ইন্টারনেট পৌঁছে দেওয়ার জন্য কাজ করছি। এছাড়া সব ধরনের ইন্টারনেট কানেকশনের গতি আরও কীভাবে বাড়ানো যায়, তার জন্য কাজ করছি। আশা করি দ্রুত আমরা ইন্টারনেটের গতি বাড়ানোর কাজটি শেষ করতে পারবো।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার প্রমুখ।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....