মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

ইউরোপিয়ানদের জীবন বিধ্বস্ত করতে চায় রাশিয়া: জেলেনস্কি

রাশিয়া প্রতিটি ইউরোপীয় নাগরিকের স্বাভাবিক জীবন ধ্বংস করতে চায় বলে মন্তব্য করেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার তার নিয়মিত ভাষণে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, রাশিয়া এমন আক্রমণাত্মক পদক্ষেপ নিচ্ছে যাতে করে ইউরোপীয়দের দারিদ্র্য এবং রাজনৈতিক বিশৃঙ্খলার মধ্যে নিপতিত করা যায়। তারা ক্ষেপণাস্ত্র দিয়েও এমন মারাত্মক আক্রমণ করতে পারেনি।

রাশিয়া জানায়, তাদের নিজস্ব পরিকল্পনা অনুযায়ী ইউরোপে রুশ গ্যাস সরবরাহের প্রধান (গ্যাস) পাইপলাইন পুনরায় চালু হবে না। এমন মন্তব্যের কয়েক ঘন্টা পরে জেলেনস্কি এমন বক্তব্য দেন। রুশ-ইউক্রেন সংঘাতের মধ্যে রাশিয়া সমগ্র ইউরোপকে তাদের গ্যাস অস্ত্র দিয়ে ব্ল্যাকমেইল করতে চায় বলে অভিযোগ উঠেছে। ইউরোপীয় কর্তৃপক্ষই এসব অভিযোগ করছে। তবে রাশিয়া তা অস্বীকার করেছে।

২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকে জ্বালানির দাম বেড়েছে। এখন জ্বালানি সরবরাহ কম থাকায় এ পণ্যটির মূল্য আরও বাড়তে পারে। এখন শীতে নিজেদের গরম রাখার জন্য ইউরোপীয় ইউনিয়নের পরিবারগুলো তাদের জ্বালানি খরচ মেটাতে পারবে কিনা তা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে।

রুশ গ্যাস সরবরাহ বন্ধ হওয়ার কারণে যে সকল ইউরোপীয় দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে তাদের মধ্যে একটি হলো জার্মানি। তারা রোববার ৬৫ বিলিয়ন ইউরোর সহায়তার প্যাকেজ ঘোষণা করেছে এমন পরিস্থিতি মোকাবেলায়। চ্যান্সেলর ওলাফ শলৎস বলেন, জ্বালানির জন্য রাশিয়া আর কোনো নির্ভরযোগ্য দেশ নয়। জ্বালানি খাতের অংশীদার হিসেবে তাদের বিশ্বাস করা যায় না।

সর্বশেষ

রামগঞ্জে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময় সভা

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের সাথে রামগঞ্জ উপজেলার সকল শ্রেনি-পেশার সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৫ সেপ্টেম্বর)...

আইফোনের অ্যাপ বানিয়ে টিম কুকের নজর কেড়েছে ৯ বছরের শিশু

ভারতীয় এক কন্যা শিশুর প্রশংসায় পঞ্চমুখ অ্যাপেলের সিইও টিম কুক। ৯ বছরের ওই মেয়ে...

কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা

দেশের কোথাও মাঝারি ও কোথাও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও সারাদেশে...

নোয়াখালী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রমিত, সম্পাদক রহমত উল্যাহ ভূঁইয়া

 মো. বদিউজ্জামান  (তুহিন), নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নোয়াখালী জেলা কমিটি ৩ বছরের জন্য...

ঝড় তুলে জয়ের নায়ক সাকিব

প্রথম দুই ম্যাচে প্রত্যাশা মতো পাননি সাফল্য। তবে তিনি যে সাকিব আল হাসান, ফর্মে...

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ...