ইউপি নির্বাচনে স্থগিত ৩৪৬টি ভোটকেন্দ্রে আগামী ২৭ জুলাই পুনর্ভোট করার পরিকল্পনা

শেয়ার

চববচব পল্লী নিউজ ডেক্স: সম্প্রতি অনুষ্ঠিত সারাদেশের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অনিয়মের কারণে স্থগিত ৩৪৬টি ভোটকেন্দ্রে আগামী ২৭ জুলাই পুনর্ভোট করার পরিকল্পনা করছে নির্বাচন কমিশন (ইসি)।

সূত্র জানিয়েছেন, আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য কমিশন বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এক্ষেত্রে সবগুলো কেন্দ্রে একযোগে ভোটগ্রহণের কথা ভাবা হচ্ছে। এদিন বাঁশখালী ও বাঘমারা উপজেলার সবগুলো ইউপি নির্বাচনের তারিখ নির্ধারণ করা হতে পারে। বাঁশখালীতে এমপি কর্তৃক নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহার ও বাঘমারায় এমপি নির্বাচন আচরণ বিধি না মানায় উপজেলা দুটির সব ইউপি নির্বাচন স্থগিত করেছিল ইসি।

সম্প্রতি অনুষ্ঠিত নবম ইউপি নির্বাচনে ছয় ধাপে প্রায় ৪৫ হাজার ৫শ’ কেন্দ্রে ভোটগ্রহণ করে ইসি। এর মধ্যে নির্বাচনী অনিয়ম, কারচুপি ও সহিংসতার কারণে মোট ৩৪৬টি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তারা। এসব কেন্দ্রের ফলাফল না আসায় ১০৪টি ইউপিতে চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করা যায়নি। এছাড়া ১শ’র মতো সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা যায়নি।

প্রথম ধাপের ইউপি নির্বাচনে ৬৫টি, ৩১ মার্চ দ্বিতীয় ধাপে ৩৭টি, ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ২৬ ও চতুর্থ ধাপে ৭ মে ভোটগ্রহণের সময় ৫৩টি ইউপির ভোটগ্রহণ স্থগিত করা হয়। এছাড়া ২৮ মে পঞ্চম ধাপে ১২৩টি এবং শেষ ধাপে ৪ জুন ৪২টি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ অনিয়মের কারণে স্থগিত করা হয়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.