সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

আল্লাহু আকবার ধ্বনিতে মুখর তুরাগ তীর

Array

পল্লী নিউজ ডেস্ক:

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের স্রোত এখন তুরাগমুখী। সকাল ১১টায় অনুষ্ঠিত হবে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আখেরি মোনাজাত। এতে অংশ নিতে লাখো মানুষ জড়ো হয়েছেন ইজতেমা ময়দানে।

মোনাজাতের আগে সকাল সাড়ে আটটা থেকে শুরু হয়েছে হেদায়তি বয়ান। তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি দিল্লীর হযরত মাওলানা সা’দ আহমেদ উর্দুতে বয়ান দিচ্ছেন। তার বয়ান অনুবাদ করে শোনাচ্ছেন বাংলাদেশের মাওলানা ওমর ফারুক। বয়ান শেষে মাওলানা সা’দ আখেরি মোনাজাত পরিচালনা করবেন। প্রথম পর্বের আখেরি মোনাজাতও পরিচালনা করেছিলেন তিনি। বাংলাদেশের লাখো লাখো মুসল্লি ছাড়াও বিশ্বের ৯৫ দেশের কয়েক হাজার মুসল্লি আখেরি মোনাজাতে অংশ নিচ্ছেন।

৫২তম বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতকে কেন্দ্র করে গতকাল শনিবারই ইজতেমা ময়দান কানায় কানায় পরিপূর্ণ হয়। আজ সকাল আটটার মধ্যেই টঙ্গী শহর, ইজতেমাস্থল এবং এর আশপাশ এলাকা জনসমুদ্রে পরিণত হয়। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ। মোনাজাতে শরিক হতে পুরুষের পাশাপাশি বিপুলসংখ্যক নারী ও শিশুর টঙ্গী, ঢাকার উত্তরা ও এর আশপাশের এলাকার বিভিন্ন অলিগলিতে অবস্থান নিয়েছেন। মূল প্যান্ডেলে জায়গা না পেয়ে নিজ উদ্যোগেই তারা প্যান্ডেলের বাইরে পলিথিন শিট ও কাপড়ের শামিয়ানা টানিয়ে ইজতেমায় শরিক হয়েছেন। অনেকে তাঁদের আত্মীয়স্বজনদের বাড়িতে উঠেছেন। লাখো মুসল্লির পদভারে মুখর হয়ে উঠেছে টঙ্গীর তুরাগতীর। মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ভিড় অব্যাহত থাকবে। ইজতেমার শেষ দফায় ঢাকাসহ (একাংশ) দেশের ১৭টি জেলার মুসল্লিরা ২৬ খিত্তায় অবস্থান নিয়েছেন।

মোনাজাত উপলক্ষে মুসল্লিদের সুবিধার্থে শনিবার মধ্যরাত থেকে ওই এলাকায় যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে পুলিশ। রবিবার সন্ধ্যা পর্যন্ত এ বিধিনিষেধ বলবত থাকবে। এবারের বিশ্ব এজতেমা নজীরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে। ১২ হাজার র‌্যাব ও পোশাকধারী পুলিশের পাশাপাশি রয়েছে সাদা পোশাকে প্রায় ৩ হাজার গোয়েন্দা সদস্য। আকাশ ও নৌপথে রয়েছে র‌্যাবের সতর্ক নজরদারি।

 

সর্বশেষ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে) মিরপুর স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল...

কালোজিরার যত গুণ

কালিজিরার বোটানিক্যাল নাম ‘নাইজিলা সাটিভা’ (Nigella sativa), এটি পার্সলে পরিবারের একটি উদ্ভিদ। এটা রাজা...

নরসিংদীতে স্ত্রী সন্তানসহ ৩ জনকে খুনের দায়ে স্বামী গ্রেপ্তার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীর বেলাবতে একই পরিবারের তিনজনকে খুনের ঘটনার কয়েকঘন্টার মধ্যে নিহত...

রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে রামগঞ্জ খাঁন টাওয়ারে...

শাহজাদপুর আওয়ামীলীগের কার্যকরি সদস্য হলেন সাবেক ছাত্রনেতা এমদাদুল হক দাদুল

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হলেন সাবেক ছাত্রনেতা, শাহজাদপুরের...

সিরাজগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. হাকিম, সম্পাদক সজল

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে এ্যাড. আব্দুল...