বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

আত্মপক্ষ সমর্থন করেননি খালেদা, পরবর্তী শুনানি ১৫ ডিসেম্বর

Array

পল্লী নিউজ ডেস্ক:

উচ্চ আদালতে আবেদন জমা আছে জানিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতে আত্মপক্ষ সমর্থন করেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সকালে বিশেষ আদালতে হাজির হয়ে উচ্চ আদালতে করা আবেদনের আদেশ না আসা পর্যন্ত শুনানি মুলতবি করার আবেদন করেন খালেদার আইনজীবীরা। পরে আবেদন মঞ্জুর করে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনের নতুন তারিখ ধার্য করেন বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত আদালতের বিচারক আবু আহমেদ জমাদার।

খালেদা জিয়ার আদালতে আসার আগেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম মুলতবি চেয়ে খালেদার পক্ষ থেকে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

প্রথমদিকে বিচারক সময় আবেদন নামঞ্জুর করে খালেদাকে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য উপস্থাপন করতে বলেন। পরবর্তীতে খালেদার আইনজীবীরা জানান,পুনরায় সাক্ষ্যগ্রহণের ব্যাপারে খালেদা জিয়া হাইকোর্টে যে আবেদন করেছেন আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সেই আদেশ আসতে পারে। সেজন্য তারা সময় পুনর্বিবেচার আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে ১৫ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন। এছাড়া হাইকোর্ট নতুন করে সাক্ষ্য নেয়ার আদেশ দিলে পুনরায় সাক্ষ্যগ্রহণ করা হবে বলে বিশেষ আদালতের বিচারক জানান।

এর আগে দুর্নীতি মামলাটিতে হাজিরা দিতে দুপুরে পৌনে ১২টার দিকে আবু আহমেদ জমাদ্দারের আদালতে আসেন খালেদা। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর, কেন্দ্রীয় নেতা খন্দকার মাহবুব হোসেন, আব্দুল আউয়াল মিন্টু, আব্দুর রেজ্জাক আলী খান, রুহুল ক‌বির রিজভী, মাহবুব উ‌দ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সানা উল্লাহ মিয়া, মাসুদ আহ‌মেদ তালুকদারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশে জলাতঙ্ক রোগে মৃত্যু শূণ্যের কোঠায় নিয়ে আসতে ২০০৯ সাল থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। জলাতঙ্ক...

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস আজ

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবছর ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য...

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

প্রদীপ কুমার রায়ঃ জেলা সদরে পারিবারিক কলহের জের ধরে দা দিয়ে কুপিয়ে বড় ভাই আবদুল...

লক্ষ্মীপুরে বজ্রপাতে কৃষক নিহত : আহত ১

লক্ষ্মীপুরে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. হানিফ (৬৫) নামে এক কৃষক মারা গেছেন।...

জেলা পরিষদ নির্বাচনে সৈকত মাহমুদকে আ’লীগের দলীয় সমর্থন 

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ আসছে আগামী ১৭অক্টোবর অনুষ্ঠিত হবে লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন ২০২২। এই নির্বাচনে...

অসহায় বৃদ্ধার পাশে লক্ষ্মীপুরের এসপি, বৃদ্ধার দোয়ায় মুগ্ধ

জুনাইদ আল হাবিব- সেবা নিতে আসা এক বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো....