শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

আত্মপক্ষ সমর্থন করেননি খালেদা, পরবর্তী শুনানি ১৫ ডিসেম্বর

Array

পল্লী নিউজ ডেস্ক:

উচ্চ আদালতে আবেদন জমা আছে জানিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতে আত্মপক্ষ সমর্থন করেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সকালে বিশেষ আদালতে হাজির হয়ে উচ্চ আদালতে করা আবেদনের আদেশ না আসা পর্যন্ত শুনানি মুলতবি করার আবেদন করেন খালেদার আইনজীবীরা। পরে আবেদন মঞ্জুর করে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনের নতুন তারিখ ধার্য করেন বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত আদালতের বিচারক আবু আহমেদ জমাদার।

খালেদা জিয়ার আদালতে আসার আগেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম মুলতবি চেয়ে খালেদার পক্ষ থেকে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

প্রথমদিকে বিচারক সময় আবেদন নামঞ্জুর করে খালেদাকে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য উপস্থাপন করতে বলেন। পরবর্তীতে খালেদার আইনজীবীরা জানান,পুনরায় সাক্ষ্যগ্রহণের ব্যাপারে খালেদা জিয়া হাইকোর্টে যে আবেদন করেছেন আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সেই আদেশ আসতে পারে। সেজন্য তারা সময় পুনর্বিবেচার আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে ১৫ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন। এছাড়া হাইকোর্ট নতুন করে সাক্ষ্য নেয়ার আদেশ দিলে পুনরায় সাক্ষ্যগ্রহণ করা হবে বলে বিশেষ আদালতের বিচারক জানান।

এর আগে দুর্নীতি মামলাটিতে হাজিরা দিতে দুপুরে পৌনে ১২টার দিকে আবু আহমেদ জমাদ্দারের আদালতে আসেন খালেদা। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর, কেন্দ্রীয় নেতা খন্দকার মাহবুব হোসেন, আব্দুল আউয়াল মিন্টু, আব্দুর রেজ্জাক আলী খান, রুহুল ক‌বির রিজভী, মাহবুব উ‌দ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সানা উল্লাহ মিয়া, মাসুদ আহ‌মেদ তালুকদারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ

নেত্রকোণায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি বিএনপি’র চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় বিক্ষোভ সমাবেশ পালন করেছে জেলা...

নেত্রকোণায় স্কুলে যাওয়ার পথে ৩ শিক্ষার্থীকে পিটিয়ে জখম

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণার মোহনগঞ্জে বড়দের ঝগড়ার জেরে স্কুলে যাওয়ার পথে তিন শিক্ষার্থীকে...

কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরন

লক্ষ্মীপুরঃ মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নে স্বপ্নযাত্রা...

নেত্রকোণায় মশক নিধন কর্মসূচির উদ্ধোধন

আব্দুর রহমান ঈশান নেত্রকোণা প্রতিনিধি নেত্রকোণা পৌরসভার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের জন্য ঔষধ ছিটানোর...

নরসিংদীতে শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের মাঝে মাসিক আর্থিক অনুদান...

৭২ ঘন্টার মধ্যে অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক বন্ধের নির্দেশ

৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য...