গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত

আঁডের দিন নাটকে মুদি দোকানী আমু

নোয়াখালির আঞ্চলিক ভাষায় “আঁডের দিন” (হাটের দিন) নাটকে মুদি দোকানীর চরিত্রে দেখা যাবে আমজাদ হোসেন আমুকে। এর আগে তিনি ও সেজন বাহাদুর সিং সং ও সংসার নাটকে অভিনয় করেন। আমু পেশায় একজন সংবাদকর্মী ও প্রভাষক।

সম্প্রতি নাটকটির সুটিং শেষ হয়েছে লক্ষ্মীপুর জেলার প্রায় দশটি স্থানে। আলাউদ্দিন সাজুর রচনা ও শোবিজ বাংলাটিমের পরিচালনায় “আঁডের দিন” নাটকে আরো অভিনয় করেছেন রিয়াজুল ইসলাম জাকির (ক্যাডি মোল্লা), মোহাম্মদ আলী লিটন, সামান্তা, জুয়েল রানা হিমু, ফিরোজ আলম, আমজাদ হোসেন আমু, সজল দেবনাথ, রিয়াদ হোসেন, ফুয়াদ হোসেন, নাফেল, তুষার আহম্মেদ, সুমন হোসেন ও শিশু শিল্পী আরমানসহ আরো অনেকে।

নাটকে দেখা যাবে, কয়েকজন রাজ মেস্ত্রি ক্যাডি মোল্লার অধিনে হিমু চেয়ারম্যানের বাড়িতে রাজ মেস্তুরীর কাজ করে, হাটের দিন মুদি দোকানে টাকা দিবে বলে ম্যালা টাকা বাকি করে। কিন্তু হাটের দিন যখন কন্টেকটার (ক্যাডি মোল্লা) চেয়ারম্যান হিমুর থেকে টাকা না পেয়ে সবাইকে টাকা না দেয়ার কথা জানায় তখনই সবার মন ভেঙ্গে যায়। নির্মান শ্রমিকদের এ রকম নানা ঘটনা নিয়ে এগিয়ে যায় “আঁডের দিন” নাটকের গল্প।

আমজাদ হোসেন আমু বলেন, নির্মাণ শ্রমিকদের নিয়ে অসাধারন একটি গল্পে অভিনয় করতে পেরে আমি খুবেই আনন্দিত। শ্রমিকদের সাথে থেকে অনুভব করলাম। তারা কিভাবে কাজ করে। সময় মত টাকা না পেলে সংসার বা পরিবার চালাতে কতটা হিমশিম খায়।একজন রাজমেস্ত্রী তার প্রতিদিনের আয় দিয়ে কিভাবে পরিবার চালায়। কাজ শেষে টাকা না পেলে কতটা অসহায় হয়।সেটা কাজ না করলে বুঝতাম না। এরকম ভালো গল্প ফেলে নিয়মিত অভিনয় করবেন বলে জানিয়েছেন এই অভিনেতা।

পরিচালনা টিম শোবিজ বাংলা জানান, “আঁডের দিন” নাটকটি শিঘ্রই শোবিজ বাংলা ইউটুব চ্যানেল ও লক্ষ্মীপুর 24 এর ফেসবুক ফেজে মুক্তি দেয়া হবে। সুস্থ সুন্দর বিনোদনের মাধ্যমে দর্শকদের বিনোদন দিতে নিয়মিত কাজ করে যাবে শোবিজ বাংলা টিম। উল্লেখ্য ইতিপূর্বে শোবিজ বাংলা টিম পরিচালিত নোয়াখালির আঞ্চলিক ভাষার নাটক বিদেশি হোলার বো ও সংসার নাটক দর্শকের দারুন জনপ্রিয়তা পেয়েছে। তারা আশা করছেন “আঁডের দিন” নাটকটিও দর্শকদের মন কাড়তে সক্ষম হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

রামগঞ্জে সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের টিন ও শীতবস্ত্র বিতরন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইভ এন্ড সেইফ ফাউন্ডেশনের’ উদ্যোগে গরীব, অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) ও টিন বিতরণ করা হয়েছে।...

৬০০ টাকায় কেনা কাঠের চেয়ার বিক্রি হলো ১৮ লাখে

রাতারাতি ভাগ্য বদল বলে যে কথা প্রচলিত আছে, সেটিই যেন ফের প্রমাণ করলেন এই...

নির্বাচন কমিশন গঠন আইন পাশ

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ পাস হয়েছে। এ সার্চ কমিটি...

লক্ষ্মীপুরে পিস্তল-গুলিসহ যুবক গ্রেপ্তার

লক্ষ্মীপুরে বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ সাইফুল ইসলাম অপু নামের এক যুবককে আটক করেছে কোস্টগার্ড।...

১৮ বছর পর ফের জুটি বাঁধছেন হৃতিক-কারিনা

কিছু সিনেমা বক্স অফিসে ঝড় না তুললেও হৃদয়ে ঝড় তোলে ঠিকই। এমনই একটি ছবি...

এক ইনিংসে ৪২৮ রান করা সেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

বিশ্বকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক টেস্ট ক্রিকেটার আফতাব বালুচ। পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট...