শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ,৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

অবিলম্বে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণার দাবী শিক্ষক সমিতির

Array

বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট প্রদানসহ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি অবিলম্বে জাতীয়করণ ঘোষণার দাবী জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২০শে এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও শিক্ষক-কর্মচারি সংগ্রামী ঐক্যজোটের প্রধান সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম রনি এবং বাশিসের মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন এক যৌথ বিবৃতিতে এ দাবী জানান।

বিবৃতিতে তারা বলেন, এমপিওভুক্ত ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে প্রধানমন্ত্রীর ঘোষিত বৈশাখী ভাতা থেকে বঞ্চিত করে শিক্ষক সমাজের সাথে বিমাতা সুলভ আচরণ করা হয়েছে। এতে শিক্ষক সমাজে তীব্র ক্ষোভ ও অসন্তোস দেখা দিযেছে। অবিলম্বে বিগত দিনে প্রদানকৃত দু’টি বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইক্রিমেন্ট ২০১৫ সাল থেকে বকেয়া প্রদান করত: এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণসহ ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে অবিলম্বে এমপিওভুক্ত করতে হবে।
তা না হলে শিক্ষক সমাজের ন্যায্য দাবী আদায়ে শীঘ্রই সংবাদ সম্মেলন করে কঠোর কর্মসূচি দেওয়া দেওয়া হবে বলে জানান শিক্ষক নেতৃবৃন্দ। ইতোমধ্যে স্থানীয় এমপিদের সাথে পর্যায়ক্রমে সভা করে তাদের মাধ্যমে শিক্ষক সমাজের ন্যায্য দাবীসমূহ প্রধানমন্ত্রীর নিকট মানবকি ববিচেনার জন্য প্রেরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।

বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষক সমাজকে ভোটার লিস্ট তৈরি করাসহ, নির্বাচনী সকল কাজে ব্যবহার করা হলেও শিক্ষকদের দাবী পূরণে কেউ আন্তরিক নয়। এটি খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। শিক্ষকদের পাশে দাঁড়ানোর মতো কোন অভিভাবক নেই। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা ভবনের কর্মকর্তাদের কাজের সমন্বয়হীনতা রয়েছে বলে মনে করেন শিক্ষক নেতৃবৃন্দ। যার ফলে শিক্ষক সমাজের ন্যায্য দাবী পূরণ হচ্ছে না।

এসময় বিবৃতিতে আরও স্বাক্ষর করেন- বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মীর আঃ মালেক, সহ-সভাপতি শাখাওয়াত হোসেন ও আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন অর্থসচিব মোঃ আবুল বাশার বাদশা, প্রেসিডিয়াম সদস্য মোঃ মোহসিন উদ্দিনম মোঃ আনোয়ার হোসেন, গোলাম মোস্তফাম মিজানুর রহমান প্রমুখ।

সর্বশেষ

নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পিন্টুর সমর্থনে মত বিনিময় সভা

মো. বদিউজ্জামান ( তুহিন), নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াদুদ পিন্টুর চশমা মার্কার সমর্থনে সদর উপজেলা ও...

লক্ষ্মীপুরে ৭ শিক্ষার্থীকে দাখিল পরীক্ষা দিতে দেয়নি হল সচিব

লক্ষ্মীপুর প্রতিনিধি: ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরীক্ষা থাকা না থাকা বিভ্রান্তিতে পড়ে লক্ষ্মীপুরের রামগতিতে জীববিজ্ঞান বিষয়ের...

প্রধানমন্ত্রীর জন্মদিনে; লক্ষ্মীপুরে উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতা

লক্ষ্মীপুর প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে লক্ষ্মীপুর উন্নয়নের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী ১৫ জনকে পুরস্কৃত...

নরসিংদীতে অপহরণের ঘটনায় ৫ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে এক ছাত্রীসহ দুই শিক্ষার্থীকে অপহরণ...

বরগুনায় চলছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা

বরগুনা প্রতিনিধিঃ পুঁথিপাঠ, লোকজ সঙ্গীত ও বাশিঁর সূরের মূর্ছনায় কবিতাবৃত্তির মধ্য দিয়ে বরগুনা মাসব্যাপি শিশু...

বরগুনায় প্রতিবন্ধীর ভাতার টাকা ইউপি সদস্যের ছেলের বিকাশে; স্বামী স্ত্রীর মানববন্ধন

মইনুল আবেদীন খান, বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের তালিতাবুনিয়া গ্রামের মৃত...