মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

অবিলম্বে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণার দাবী শিক্ষক সমিতির

Array

বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট প্রদানসহ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি অবিলম্বে জাতীয়করণ ঘোষণার দাবী জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২০শে এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও শিক্ষক-কর্মচারি সংগ্রামী ঐক্যজোটের প্রধান সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম রনি এবং বাশিসের মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন এক যৌথ বিবৃতিতে এ দাবী জানান।

বিবৃতিতে তারা বলেন, এমপিওভুক্ত ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে প্রধানমন্ত্রীর ঘোষিত বৈশাখী ভাতা থেকে বঞ্চিত করে শিক্ষক সমাজের সাথে বিমাতা সুলভ আচরণ করা হয়েছে। এতে শিক্ষক সমাজে তীব্র ক্ষোভ ও অসন্তোস দেখা দিযেছে। অবিলম্বে বিগত দিনে প্রদানকৃত দু’টি বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইক্রিমেন্ট ২০১৫ সাল থেকে বকেয়া প্রদান করত: এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণসহ ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে অবিলম্বে এমপিওভুক্ত করতে হবে।
তা না হলে শিক্ষক সমাজের ন্যায্য দাবী আদায়ে শীঘ্রই সংবাদ সম্মেলন করে কঠোর কর্মসূচি দেওয়া দেওয়া হবে বলে জানান শিক্ষক নেতৃবৃন্দ। ইতোমধ্যে স্থানীয় এমপিদের সাথে পর্যায়ক্রমে সভা করে তাদের মাধ্যমে শিক্ষক সমাজের ন্যায্য দাবীসমূহ প্রধানমন্ত্রীর নিকট মানবকি ববিচেনার জন্য প্রেরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।

বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষক সমাজকে ভোটার লিস্ট তৈরি করাসহ, নির্বাচনী সকল কাজে ব্যবহার করা হলেও শিক্ষকদের দাবী পূরণে কেউ আন্তরিক নয়। এটি খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। শিক্ষকদের পাশে দাঁড়ানোর মতো কোন অভিভাবক নেই। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা ভবনের কর্মকর্তাদের কাজের সমন্বয়হীনতা রয়েছে বলে মনে করেন শিক্ষক নেতৃবৃন্দ। যার ফলে শিক্ষক সমাজের ন্যায্য দাবী পূরণ হচ্ছে না।

এসময় বিবৃতিতে আরও স্বাক্ষর করেন- বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মীর আঃ মালেক, সহ-সভাপতি শাখাওয়াত হোসেন ও আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন অর্থসচিব মোঃ আবুল বাশার বাদশা, প্রেসিডিয়াম সদস্য মোঃ মোহসিন উদ্দিনম মোঃ আনোয়ার হোসেন, গোলাম মোস্তফাম মিজানুর রহমান প্রমুখ।

সর্বশেষ

কেকেএসপি’র উদ্যোগে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

খুলনা প্রতিনিধি:- পাইকগাছার কপিলমুনির ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কেকেএসপি'র পরিচালনায় উদ্বোধন হলো মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প-২০২৩।সোমবার ৬ ফেব্রুয়ারি বিকাল ৩টায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড...

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন, চূড়ান্ত অনুমোদন

ভেজাল ও নকল ওষুধ তৈরি করলে যাবজ্জীবন কারাদণ্ডের বিধান রেখে ঔষধ আইন ২০২৩ এর...

দেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ

বাংলাদেশের জনসংখ্যা বেড়ে ১৬ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে। জনশুমারি ও...

কোহলি-রোহিতের সংঘাত নিয়ে যা বললেন কোচ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪০ রানের টার্গেট তাড়ায় ২২২...

তিন ফসলি জমি ধ্বংস না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের যেসব জমিতে তিনটি ফসল হয় সেসব জমি উন্নয়ন প্রকল্প নেওয়ার সময় ধ্বংস না...

তুরস্কে আবারও ৭.৬ মাত্রার তীব্র ভূমিকম্প, মৃত্যু বেড়ে প্রায় দুই হাজার

সোমবার ভোররাতে হওয়া ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে তুরস্ক। এতে হাজার হাজার মানুষের...