সোমবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

অপারেশন ইগল হান্ট সমাপ্ত, ভেতরে চার লাশ

Array

চাপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জঙ্গি আস্তানায় পুলিশের বিশেষ শাখা সোয়াটের ‘অপারেশন ইগল হান্ট সমাপ্ত। ভেতরে জঙ্গি আবুসহ চার নারী-শিশুর লাশ রয়েছে। তারা আত্মঘাতী বিস্ফোরণে মারা যায় বলে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দুই দিন ধরে ঘিরে রাখা ওই জঙ্গি আস্তানায় বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান সমাপ্ত হয় বলে জানান পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক খুরশিদ হোসেন।

এর আগে বিকেল পাঁচটার দিকে সেখান থেকে এক শিশু ও এক নারীকে বের করে পৃথক দুটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ধারণা করা হচ্ছে, তারা গুরুতর আহত। তবে, এ ব্যাপারে বাহিনীর কারও কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আজ বিকাল পাঁচটার দিকে প্রথমে একজন নারীকে এবং মিনিট বিশেক পর শিশুটিকে জঙ্গি আস্তানা থেকে বের করে আনা হয়।

এর আগে আজ বৃহস্পতিবার সকালে দ্বিতীয়বারের মতো অপারেশন শুরু করে সোয়াট। গতকাল সন্ধ্যায় শুরু হওয়া অপারেশন ইগল হান্ট রাত নয়টার দিকে স্থগিত করা হয়েছিল।

আজ দুপুরে জঙ্গি আস্তানার সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণ করতে আহ্বান জানানোর পর সেখানে বিকট বিস্ফোরণের হয়। পরে বিকালের দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বাড়িটির কাছে যান। বিকাল পাঁচটার দিকে তারা ভেতর থেকে এক শিুশু ও এক নারীকে বের করে আনেন। ওই নারীর পরনে লাল রঙের সালোয়ার-কামিজ দেখা গেছে।  আর শিশুটিকে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য ঘিরে রেখে অ্যাম্বুলেন্সে ওঠান। আরেকটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় নারীকে।

বুধবার ভোররাত থেকে উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী শিবনগর এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়। সর্বসাধারণের নিরাপত্তায় সংশ্লিষ্ট এলাকায় গতকাল ১৪৪ ধারা জারি করা হয়েছিল। ভোররাতে বাড়িটি ঘিরে ফেলার পর বেলা ১১টা নাগাদ ঘটনাস্থল থেকে একাধিকবার গুলির শব্দ শোনা যায়। পরে বাড়ির ভেতরে অবস্থানরতদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হলেও তাতে সাড়া দেয়নি কেউ। পরে ভেতর থেকে গুলি ও গ্রেনেড ছোড়া হয়। এভাবে দুই দিন ধরে চলে অভিযান।

সর্বশেষ

কানাডায় ঝড়ে ৮ জনের প্রাণহানি, বিদ্যুৎহীন লাখো মানুষ

কানাডার সবচেয়ে জনবহুল দুই প্রদেশ অন্টারিও ও কিবেকে প্রবল বজ্রঝড়ে আট জনের মৃত্যু হয়ে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পাঁচ লাখের বেশি গ্রাহক। সুত্র জানায়, অন্টারিও...

৫ উইকেট হারিয়ে অন্ধকারে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে মাহমুদুল হাসান জয়কে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান সংগ্রহ করেছিলেন তামিম...

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরও দুদিন বাড়ানো হয়েছে। রবিবার (২২ মে) রাতে নিবন্ধনের...

‘শূন্য’ রানে বিদায় দুই টাইগার ওপেনার

ঢাকা টেস্টের শুরুটা বাংলাদেশের জন্য দুঃসহ। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে বিদায়...

মাংকিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা

বিশ্বজুড়ে এখন আতঙ্ক ছড়াচ্ছে মাংকিপক্স। এরই মধ্যে ১৫টি এই রোগ ছড়িয়ে পড়ার খবর পাওয়া...

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মাঠে নামছে বাংলাদেশ দল। সোমবার (২৩ মে)...