রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ,২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুমোদিত, রেজি:নং ৭৮

অপারেশন ইগল হান্ট সমাপ্ত, ভেতরে চার লাশ

Array

চাপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জঙ্গি আস্তানায় পুলিশের বিশেষ শাখা সোয়াটের ‘অপারেশন ইগল হান্ট সমাপ্ত। ভেতরে জঙ্গি আবুসহ চার নারী-শিশুর লাশ রয়েছে। তারা আত্মঘাতী বিস্ফোরণে মারা যায় বলে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দুই দিন ধরে ঘিরে রাখা ওই জঙ্গি আস্তানায় বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান সমাপ্ত হয় বলে জানান পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক খুরশিদ হোসেন।

এর আগে বিকেল পাঁচটার দিকে সেখান থেকে এক শিশু ও এক নারীকে বের করে পৃথক দুটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ধারণা করা হচ্ছে, তারা গুরুতর আহত। তবে, এ ব্যাপারে বাহিনীর কারও কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আজ বিকাল পাঁচটার দিকে প্রথমে একজন নারীকে এবং মিনিট বিশেক পর শিশুটিকে জঙ্গি আস্তানা থেকে বের করে আনা হয়।

এর আগে আজ বৃহস্পতিবার সকালে দ্বিতীয়বারের মতো অপারেশন শুরু করে সোয়াট। গতকাল সন্ধ্যায় শুরু হওয়া অপারেশন ইগল হান্ট রাত নয়টার দিকে স্থগিত করা হয়েছিল।

আজ দুপুরে জঙ্গি আস্তানার সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণ করতে আহ্বান জানানোর পর সেখানে বিকট বিস্ফোরণের হয়। পরে বিকালের দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বাড়িটির কাছে যান। বিকাল পাঁচটার দিকে তারা ভেতর থেকে এক শিুশু ও এক নারীকে বের করে আনেন। ওই নারীর পরনে লাল রঙের সালোয়ার-কামিজ দেখা গেছে।  আর শিশুটিকে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য ঘিরে রেখে অ্যাম্বুলেন্সে ওঠান। আরেকটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় নারীকে।

বুধবার ভোররাত থেকে উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী শিবনগর এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়। সর্বসাধারণের নিরাপত্তায় সংশ্লিষ্ট এলাকায় গতকাল ১৪৪ ধারা জারি করা হয়েছিল। ভোররাতে বাড়িটি ঘিরে ফেলার পর বেলা ১১টা নাগাদ ঘটনাস্থল থেকে একাধিকবার গুলির শব্দ শোনা যায়। পরে বাড়ির ভেতরে অবস্থানরতদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হলেও তাতে সাড়া দেয়নি কেউ। পরে ভেতর থেকে গুলি ও গ্রেনেড ছোড়া হয়। এভাবে দুই দিন ধরে চলে অভিযান।

সর্বশেষ

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন ফল প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। শনিবার (২৮...

নেত্রকোণার বারহাট্টায় মোশারফের ক্ষেতে চাষ হচ্ছে রঙিন ফুলকপি

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার বারহাট্টায় বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে বাহারি রঙের ফুলকপি।ফলন ও দাম...

খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়স্কোপের নেতৃত্বে স্মরণ ও পল্লী

খুবি প্রতিনিধি: ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলনন্ত্র ধারণ করে কাজ...

বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল পুনঃখনন কাজের উদ্ধোধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক গড়ের খাল ও পাচটি শাখা খালের পুনঃখনন কাজের উদ্ধোধন করা হয়েছে। শনিবার(২৮...

রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি রহমত, সম্পাদক কবির

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ জানুয়ারি(শনিবার) দুপুরে রামগঞ্জ উপজেলা...

রুদ্ধশাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের...