রবিবার, নভেম্বর ২৮, ২০২১



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদিত

অনিবন্ধিত নিউজ পোর্টাল, আইপি টিভি বন্ধে হাইকোর্টের রুল

ঢাকা: অনিবন্ধিত নিউজ পোর্টাল, আইপি টিভি ও নিউজ–সংক্রান্ত ফেসবুক পেজ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক সাংবাদিকের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেছেন।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন সিলেটের বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মোহাম্মদ জয়নুল ইসলাম। আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দা রাফিকা খাতুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

সোমবার (৬ সেপ্টেম্বর) আইনজীবী সৈয়দা রাফিকা খাতুন জানান, গত ১ সেপ্টেম্বর এ রুল জারি করেছেন হাইকোর্ট। এরই মধ্যে রুলের এ আদেশটি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

রুলে অনিবন্ধিত নিউজ পোর্টাল, আইপি টিভি ও নিউজ–সংক্রান্ত ফেসবুক পেজ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না এবং বাংলাদেশের সাংবাদিকদের জন্য শিক্ষাগত যোগ্যতা বিষয়ে বিধিমালা কেন করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

তথ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, র‍্যাবের মহাপরিচালক, বিটিআরসির চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে দুই সপ্তাহের মধ্যে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী সৈয়দা রাফিকা খাতুন আরও জানান, অনিবন্ধিত এসব পোর্টাল, আইপি টিভি ও নিউজ সংক্রান্ত ফেসবুকে পেজে এমন সব খবর ছড়ায় যার কোনো অস্তিত্ব নেই। এসব ভুয়া খবরে দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়। আর বিদেশে ভাবমূর্তি নষ্ট নয়। এ কারণে এসব বন্ধে রিট করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ

খুলনায় প্রতিপক্ষের পিটুনিতে নৌকা সমর্থকের মৃত্যু

খুলনার তেরখাদা উপজেলার মধুপুর ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে ভোট চাইতে গিয়ে প্রতিপক্ষের হামলায় এক ব্যাক্তির প্রাণ গেছে। পুলিশ জানিয়েছে, নিহত বাবুল শিকদার (৩৮) মধুপুর ইউনিয়নের...

মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ

আরিফ জামান (কুষ্টিয়া) কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের বড়ীয়া বেগম হামিদা সিদ্দিক স্কুল এন্ড...

পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা: স্কুল ছাত্র তামিমের জীবন সংকটাপন্ন, সাহায্যের আবেদন

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রামগতিতে পল্লী বিদ্যুতের অবহেলায় পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়...

পঞ্চম ধাপে ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচন

অনলাইন ডেস্ক: পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দেশের ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি ভোট হবে।...

আয়েশা (রা:) মহিলা কামিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান

আয়েশা (রা:) মহিলা অনার্স কামিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠিত হয়। শনিবার ২৭ নভেম্বর সকালে...

লক্ষ্মীপুর পৌরসভায় মাসুম ভুঁইয়ার নির্বাচনী ইশতেহার ঘোষণা

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মোজাম্মেল হায়দার ভুঁইয়া মাসুম ৩০টি...
Print Friendly, PDF & Email