লক্ষ্মীপুর-২ আসন ও ৩৭১ ইউপিতে ভোট ২১ জুন

শেয়ার

ঢাকা: করোনার কারণে স্থগিত লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন, প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচন ও ১১টি পৌরসভা নির্বাচন আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে।

গত ১১ এপ্রিল এ নির্বাচনগুলো হওয়ার কথা ছিল।

কিন্তু দ্বৈব দুর্বিপাকের কারণ দেখিয়ে গত ১ মার্চ প্রধান নির্বাচন কমিশনার ভোট স্থগিত করেছিলেন।

বুধবার (০২ জুন) কমিশন বৈঠকে পুনরায় ভোটের সিদ্ধান্ত নেওয়া হয়।

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বৈঠক শেষে বলেন, স্থগিত থাকা প্রথম ধাপের ৩৭১টি ইউপি, ১১টি পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনের ভোটগ্রহণ ২১ জুন অনুষ্ঠিত হবে।

এ ক্ষেত্রে যে পর্যন্ত নির্বাচনের কার্যক্রম সম্পন্ন হওয়ার পর স্থগিত হয়েছিল, সেখান থেকে আবার কার্যক্রম শুরু হবে। অর্থাৎ প্রার্থীরা এখন থেকেই আবার প্রচার কাজে নামতে পারবেন।

লক্ষ্মীপুর-২ আসন:
কুয়েতের একটি আদালতে ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ার কারণে একাদশ সংসদের নির্বাচিত সতন্ত্র সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। গত ২৮ জানুয়ারি সাজা হওয়ায় সেদিন থেকেই তার আসনটি শূন্য হয়। তার পরিপ্রেক্ষিতে এ আসনের ভোটের সময় দিয়েছিল ইসি। ১১ এপ্রিলের সেই ভোট করোনার কারণে স্থগিত করা হয়।

‘দ্বৈব দুর্বিপাক’ কারণ দেখিয়ে সংবিধান নির্ধারিত ২৭ এপ্রিলের পরবর্তী নব্বই দিনে নির্বাচন করার জন্য সিদ্ধান্ত দিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার। এজন্য এ আসনে ভোটের সময় শেষ হবে ২৬ জুলাই।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.