রামগতিতে ২০ মন জাটকা ইলিশ জব্দ

শেয়ার

দেলোয়ার হোসেন, রামগতি:

জেলার রামগতিতে কোষ্টগার্ড অভিযান চালিয়ে শুক্রুবার রাত ১০.০০ টার সময় আলেকজান্ডার আসলপাড়া লঞ্চ টার্মিনালের কাছ থেকে আনুমানিক ২০ মন জাটকা ইলিশ জব্দ করেছে। পরে জব্দকৃত সকল জাটকা ইলিশ ধর্মীয় প্রতিষ্ঠান এতিমখানা, মাদ্রাসা, মসজিদ ও গরীব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেছেন।

সরেজমিনে গিয়ে জানাযায়, মেঘনায় অবাধে নিধন করা হচ্ছে জাটাকা ইলিশ। জাটকা ইলিশ রক্ষার অভিযানে কোষ্টগার্ড প্রতিদিন মেঘনায় অভিযান পরিচালনা করছে। গোপন সংবাদের ভিত্তিতে  রামগতি কোষ্টগার্ড দক্ষিণ জোন রামগতি এর নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলার আলেক্সান্ডার ইউনিয়নের আসলপাড়া লঞ্চ টার্মিনালের কাছ থেকে রাস্তার উপর ট্রাকভর্তি ৩২ টি ভরাঝুড়িতে আনুমানিক ২০ মন জাটকা ইলিশ জব্দ করে। তবে এসময় কোন জেলেকে আটক করা সম্ভব হয়নি। পরে জব্দকৃত সকল জাটকা ইলিশ উপজেলার বিভিন্ন এতিম খানা, মসজিদ, মাদ্রাসা ও এলাকার গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

জাটকা ইলিশ বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সান্তনু চৌধুরী, ভারপ্রাপ্ত ওসি মোহাম্মদ সোলাইমান , কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মহসিন আলী (CPO) , মাছ ব্যবসায়ী, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সান্তনু চৌধুরী জাটকা নিধন ঠেকাতে বিশেষ আইনের ধারা অনুযায়ী প্রত্যেক ব্যবসায়ীকে ৫০০০/- টাকা হারে সাত (৭)জনকে ৩৫০০০/- টাকা জরিমানা করেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.