বাংলাদেশ যেভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে

শেয়ার

 

টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ২৬ রানের জয় পায় টাইগাররা, প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে হেরে যায় বাংলাদেশ।  । ওমানের সঙ্গে জয়ের মাধ্যমে বিশকাপের মূলপর্বে খেলার আশা ঠিক রাখল বাংলাদেশ।

এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও সুযোগ রয়েছে টাইগারদের, এদিকে প্রথম ম্যাচে হারের কারণে বাংলাদেশের জন্য বিশ্বকাপের মূলপর্বে যাওয়া নিয়ে সংশয় থাকলেও ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই বললেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি আরও বলেন, “আমাদের কম্পিউটার অ্যানালিসিস্টের সঙ্গে কথা হয়েছে। যে অবস্থায় আছে রান রেট, আমরা যদি পাপুয়া নিউ গিনির সঙ্গে মোটামুটি ভালো ব্যবধানে জিততে পারি, আর ওমান-স্কটল্যান্ডের ম্যাচে একটা দল অবশ্যই হারবে যেটা আমরা আশা করি জেতার, । তাতে রান রেটটা পিছিয়ে যাবে আর পাপুয়া নিউ গিনিকে হারালে আমাদের রান রেটটা বাড়বে। এখনও হয়তো আমাদের সম্ভাবনা আছে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ারও।”

দুই ম্যাচ শেষে দুই জয়ে স্কটল্যান্ডের ৪ পয়েন্ট ও ০.৫৭৫ রান রেট, এক জয়ে বাংলাদেশের ২ পয়েন্ট ও ০.৫০০ রান রেট এবং এক জয়ে ওমানের ২ পয়েন্ট ও ০.৬১৩ রান রেট । এই ম্যাচগুলো হওয়ার পর রানরেট, পয়েন্টে যে অদলবদল হবে সেই হিসাব কষেই সাকিব বলেছেন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার কথা।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.