কমলনগর-রামগতি বেড়িবাঁধের কাজ সেনাবাহিনীকে দেওয়ার দাবি

শেয়ার

ঢাকা: লক্ষীপুর জেলার রামগতি ও কমলনগরের নদী ভাঙনরোধে বেড়িবাঁধ নির্মাণ প্রকল্পের কাজে বাংলাদেশ সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়ার দাবি জানিয়েছে রামগতি ও কমলনগর নদীতীরের এলাকাবাসী।

শুক্রবার (২৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘আমরা রামগতি-কমলনগর বাসী’ ব্যানারে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বাঁধ নির্মাণে তিন হাজার ১০০ কোটি টাকার অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। অতীতে আমরা এ এলাকায় সেনাবাহিনীর মাধ্যমে নির্মিত বাঁধ এবং পানি উন্নয়ন বোর্ডের নিয়োজিত ঠিকাদারের মাধ্যমে নির্মিত বাঁধের মধ্যকার পার্থক্য দেখেছি।

‘২০১৪ সালে একই সময়ে পানি উন্নয়ন বোর্ডের নিয়োজিত ঠিকাদারের নির্মিত বাঁধ যেখানে বছরে দশবারেরও অধিক সময়ে ভেঙে যায়৷ অথচ সেখানে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত বাঁধ এখন পর্যন্ত অক্ষত রয়েছে। নদীভাঙনে এই এলাকার জনগণের বাস্তুভিটা বিলীন হয়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মেঘনা নদীতীরবর্তী এই বাঁধ আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের বেঁচে থাকার এই স্বপ্ন নিয়ে কোনো অনিশ্চয়তায় পড়তে চাই না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন লক্ষীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা যুবলীগের আহ্বায়ক বি পি হেলাল, কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাপ্পী, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, চেয়ারম্যান আহসান উল্যাহ হিরনসহ রামগতি ও কমলনগরের সাধারণ জনগণ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.