ইউপি নির্বাচন : কমলনগরে নৌকার মাঝি হতে চায় দলের একাধিক প্রার্থী

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:

দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরলরেন্স, চরমার্টিন ও চরকাদিরা এ তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর পরই সরগরম হয়ে উঠেছে নির্বাচনী এলাকা। নির্বাচন ঘিরে তৎপরতা বেড়েছে সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের। তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে ২৫ জনের নাম শোনা যাচ্ছে। যাদের বেশিরভাগই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের। কারা হবে নৌকার মাঝি তার বিশ্লেষন চলছে। দলীয় ভাবে কে নৌকার টিকেট পায় তার ওপর নির্ভর করে প্রার্থী কম বেশী হতে পারে।

চরলরেন্স ইউনিয়ন : চরলরেন্স ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাতজন সক্রিয়। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান একেএম নুরুল আমিন মাস্টার, বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এএইচএম আহসান উল্যাহ হিরণ, যুবলীগ নেতা ও জেলা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন মোল্লা, যুবলীগ নেতা ইসমাইল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের উপজেলা শাখার সেক্রেটারি মোসলেহ উদ্দিন, বিএনপি নেতা আবুল কাশেম মাস্টার ও সোলায়মান চৌধুরী।

চরকাদিরা ইউনিয়ন : চরকাদিরা ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বর্তমান চেয়ারম্যান ইসলামী আন্দোলন বাংলাদেশের উপদেষ্টা মাওলানা খালেদ সাইফুল্যাহ, সাবেক চেয়ারম্যান আশ্রাফ উদ্দিন রাজন রাজু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সাগর, কৃষকলীগ নেতা হারুনুর রশিদ, আওয়ামী লীগ নেতা ওমর ফারুক ভূঁইয়া, ইব্রাহীম বাবুল, মনিরুল ইসলাম রিপু ও সোহেল বাঙ্গালী।

চরমার্টিন ইউনিয়ন : চরমার্টিন ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউছুফ আলী মিয়া, বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান আলী আহাম্মদ, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন ফারুক, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন, আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান হৃদয়, আলমগীর সরওয়ার, যুবলীগ নেতা বেলায়েত হোসেন মাহমুদ, জেএসডি নেতা এবিএম বাবুল মুন্সী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা মোহাম্মদ উল্যাহ ও নুর হোসেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জায়েদুল হোসেন চৌধুরী জানান, আগামী ১৭ অক্টোবর এ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিন। ২০ অক্টোবর মনোনয়নপত্র বাছাই, ২৬ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন। ১১ নভেম্বর ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কমলনগরের ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.