সাতদিনের মধ্যে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ

শেয়ার

নিজস্ব প্রতিবেদক :

আগামী ৭ দিনের মধ্যে লক্ষ্মীপুর প্রেসক্লাবের ২০১৮-২০১৯ সেশনের নির্বাচন সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে মহামান্য হাইকোর্ট। রোববার (১৪ জানুয়ারী) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও কে এম কামরুল কাদের এর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ নির্দেশ প্রদান করেন।
বাদী পরে আইনজীবি এডভোকেট শেখ শফিক মাহামুদ সোমবার (১৫ জানুয়ারী) বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল রিট পিটিশন (নাম্বার ৫০৬) দায়ের করলে দীর্ঘ শুনানি শেষে আদালত উক্ত নির্দেশ দেন। একই সাথে উক্ত আদেশে লক্ষ্মীপুর জেলা প্রশাসক এবং জেলা নির্বাচন কর্মকর্তাকে আদেশ প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করেন বিজ্ঞ আদালত।
এ সংক্রান্ত আদেশ নামার অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হলে তা গৃহিত হয় বলে জানা যায়।

প্রসঙ্গত:
লক্ষ্মীপুর প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক গত ২৩ ডিসেম্বর বিশেষ সাধারণ সভা ও ৫ জানুয়ারির এডহক কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ১৫ জানুয়ারীর মধ্যে প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ গঠনের লে নির্বাচন সম্পন্ন করতে জেলা নির্বাচন কর্মকর্তাকে প্রধান নির্বাচন কমিশনার করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই মর্মে তাকে চিঠিও প্রেরণ করেন সাংবাদিকরা। কিন্তু অজ্ঞাত কারণে নির্বাচন প্রস্তুতি ও সম্পন্ন না করায় উচ্চ আদালতে রিট পিটিশন করা হয়।
এদিকে ঐক্যবদ্ধ প্রেসক্লাব গঠনে কতিপয় স্বার্থন্বেষী সাংবাদিকদের ইন্ধনে একটি রাজনৈতিক চক্রের কালো থাবায় নির্বাচন অনুষ্ঠানে বিঘ্ন ঘটছে বলে ক্লাবের নির্বাচনমুখি অধিকাংশ সদস্যদের অভিযোগ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.