টাইগারদের থাবায় বিধ্বস্ত লঙ্কানবাহিনী

শেয়ার

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বিশাল রানের ব্যবধানে জয় পেল বাংলাদেশ। ব্যাটিংয়ে মুশফিকুর রহিমের সেরা সেঞ্চুরি আর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কাকে ১৩৭ রানের বড় ব্যবধানে হারিয়ে উদ্বোধনী ম্যাচে শুভ সূচনা করল বাংলাদেশ।

এই জয়ে এশিয়া কাপে জয় নিয়েই নিজেদের মিশন শুরু করল টাইগাররা। তবে বাংলাদেশের এ জয়ের ক্ষেত্রে বলতে গেলে একক কৃতিত্ব মুশফিকের। কারণ বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৪৪ রান এসেছে তার ব্যাট থেকেই। তাই ম্যাচ শেষে মুশফিকই হলেন বিচারকদের দৃষ্টিতে ম্যাচ সেরা। তার হাতেই তুলে দেয়া হলো সেরার পুরস্কার। এদিন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে শেষ পর্যন্ত ক্যারিয়ার সেরা ১৪৪ করে আউট হন মুশফিক। ২০১৪ সালে ফতুল্লায় ভারতের বিপক্ষে ১১৭ রানের ইনিংসটি ছিল তার আগের ওয়ানডে সেরা।

এদিকে, ব্যাটিংয়ে নেমে ১০৫ রানে এবং ইনিংসের ২৬তম ওভারেই অষ্টম উইকেট হারিয়ে পরাজয় দেখে শ্রীলঙ্কা। এদিকে, ওভারের দ্বিতীয় বলে দারুণ এক লেন্থ বলে লঙ্কান টেল-এন্ডার ব্যাটসম্যান সুরাঙ্গা লাকমলকে বোল্ড করে দেন মোস্তাফিজ। ইনিংসে এটি তার দ্বিতীয় উইকেট। আর ইনিংসের ১৮তম ওভারে পেসার রুবেল হোসেন নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলে লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে লেগ বিভোরের ফাঁদে ফেলে আউট করে দেন। আর মিরাজের বলে লঙ্কান অলরাউন্ডার থিসারার পেরেরা রুবেলের ক্যাচে পরিণত হলে সপ্তম উইকেটের পতন ঘটে যায় শ্রীলঙ্কার। এভাবেই জয়ের দিকে এগিয়ে যায় বাংলাদেশ।

চলতি আসরের উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে টাইগাররা। টসে জিতে ব্যাটিং করতে নেমে মুশফিকুর রহিমের অনবদ্য সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে ২৬১ রানে থামে বাংলাদেশের ইনিংস। মুশফিকুর রহিমের ১৪৪ ও মোহাম্মদ মিথুনের ৬৩ রানে ভর করে শ্রীলঙ্কাকে ২৬২ রানের টার্গেট দেয় টাইগাররা।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.