কোনো কথা হবে না, শুধু ‘নাগিন ড্যান্স’!

শেয়ার

নিদাহাস ট্রফির অঘোষিত ‘সেমিফাইনালে’ লঙ্কানদের বিপক্ষে নাটকীয় জয়ের পর এখন নাগিন ড্যান্স জ্বরে ভুগছে পুরো দেশ। যদিও বাংলাদেশের উদযাপনের ভঙ্গিকে ব্যঙ্গ করে ম্যাচ শেষ হওয়ার আগেই শুরুটা করেছিল লঙ্কারাই। আর মাহমুদুল্লাহর ব্যাটের আঘাতে বল গ্যালারিতে আছড়ে পড়তেই সেই ড্যান্সে মেতে উঠে টিম বাংলাদেশ।

সেই শুরু, কিন্তু এর শেষ আপাতত হচ্ছে কি? টাইগারদের উদযাপনের দৃশ্য এখন রীতিমতো ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। এর বাইরে টাইগারদের ছবির আদলে অনেকে অনেকভাবে গ্র্যাফিক্স করে ছবি ছেড়েছেন সোশ্যাল মিডিয়ায়। এর মধ্যে একটি ছবি সবচেয়ে বেশি আলোচনায় এসেছে। যেখানে লেখা ‘কোনো কথা হবে না, শুধু ড্যান্স(নাগিন) হবে’।

টাইগার ভক্তদের এমন চিন্তা-ভাবনার আড়ালে শুধু একটি জয় নয়। তাদের মতে, এখানে লুকিয়ে রয়েছে অবিচারের প্রতিবাদ, ব্যঙ্গ করার প্রতিশোধ। কারণ, বিপিএলে এই ড্যান্স দিয়ে উইকেট উদযাপন করতে দেখা যায় স্পিনার নাজমুল ইসলাম অপুকে। ঘরের শ্রীলঙ্কার কাছে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও উইকেট পেয়ে এভাবে উদযাপনে মেতে উঠেন তিনি। আর পরের ম্যাচে সিলেটে বাংলাদেশকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারানোর পর ব্যঙ্গ করে সেই ড্যান্স দিয়েছিলেন লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা। সেই ব্যঙ্গের জের যে এখনও রয়ে গেছে সেটা বোঝা যায় নিদাহাস ট্রফিতে লঙ্কানদের মাটিতে লঙ্কানদের হারানোর পর মুশফিকের উদযাপনে। ফাইনালে উঠার লড়াইয়ে গতকাল রাতে সাকিবের ক্যাচ নিয়ে আবারও সেই উদযাপনে মেতে উঠেন আরেক লঙ্কান ক্রিকেটার। একই সঙ্গে তাতে যোগ দেয় স্টেডিয়ামের লঙ্কান সমর্থকরা। পরে ‘নো’ বল না দিয়ে আম্পায়ারের অবিচার। সবকিছু ছাপিয়ে মাহমুদুল্লাহ সেই জয়সূচক ছক্কা। তারপর টিম বাংলাদেশ মিলে নাগিন ড্যান্সে মেতে উঠা। নিদাহাস ট্রফি শেষে নাগিন ড্যান্স টাইগারদেরই উদযাপনের ব্র্যান্ড হয়ে থাকলো।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.