কমলনগরে দুর্ঘটনায় ইটভাটা শ্রমিকের মৃত্যু: সোয়া লাখ টাকায় রফা

শেয়ার

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরের কমলনগরে দুর্ঘটনায় নিহতের পর ময়নাতদন্ত ছাড়াই লাশ দাপন করা হয়েছে মহসিন নামে এক ইটভাটা শ্রমিকের । এ ঘটনায় নিহতের পরিবারকে মামলা করতে না দিয়ে সোয়া লাখ টাকায় রফাদফা করার অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী চক্রের বিরুদ্ধে। নিহত মহসিন লক্ষ্মীপুর সদর উপজেলা কুশাখালী ইউনিয়নের ঝাউডগি এলাকার মৃত হানিফের ছেলে।
বুধবার সন্ধ্যায় উপজেলার চর কাদিরার রব বাজার এলাকায় নিউ হক বিক্্রস (ফারুক কোম্পানীর ইট ভাটায়) দুর্ঘটনায় নিহত হন শ্রমিক মহসিন।ওইদিন খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান।
এদিকে নিহত স্বজন ও মহসিনের ভাই মোসলে উদ্দিনের অভিযোগ,কমলনগর থানায় উপস্থিত হয়ে ইটভাটায় দুর্ঘটনার নিহত তাদের ভাই মহসিন মৃত্যুর ঘটনার বিচার দাবী করে মামলার প্রস্তুতি নেন তারা। পরে বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে একটি প্রভাবশালীর চক্র থানায় মামলা করতে দেয়নি । এমনকি তাদেরকে নানা ভাবে হুমকি ধমকি দিয়ে থানা থেকে বাহির করে দেওয়া হয় । এ ঘটনার একদিন পর (বৃহস্পতিবার) দুপুরে সোয়ালাখ ্টাকাসহ মহসিনের মৃত্যুদেহ পৌঁছে দেন ইট ভাটার মালিক ফারুক কোম্পানী। পরে বৃহস্পতিবার পারিবারিক কবরস্থানে মহসিনের মৃতদেহ দাপন সম্পন্ন করা হয়।
শুক্রবার বিকেলে নিহতের ছেলে রিয়াজ, রাকিব, মেয়ে শাহনাজ জানান, তারা টাকা চাননা, চান তাদের বাবাকে ফেরত। আর এ দুর্ঘটনার বিচারও দাবী করে ফুফিয়ে কাঁদতে থাকে । এদিকে নিহত মোহসিনের স্ত্রী জরিনা বেগম জানান,ফারুকের ইট ভাটায় তার স্বামীকে দিয়ে ঝুকিপূর্ণ কাজ হয়েছিল । দুর্ঘটনায় মৃত্যু হলে লাশ ফেলে রেখে পালিয়ে যান ইট ভাটার ওই মালিক। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করলে মামলা করার প্রস্তুতি নিতেই একটি প্রভাব শালী চক্র মামলা করতে দেয়নি। পরের দিন সোয়ালাখ টাকাসহ মহসিনের মৃতদেহ পৌঁছে দেন ফারুক। টাকা দিয়ে কি হবে আমার স্বামী মহসিনকে ফেরত এনে দে । এ বলে স্বামীর কবরের পাশে বিলাপ করে কাঁদতে থাকেন জরিনা বেগম।
এব্যাপারে নিউ হক ব্রিক্্েরর মালিক মো. ফারুক জানান, তার ইট ভাটায় দুর্ঘটনায় মহসিনের মৃত্যু হয়। সকলকে ম্যানেজ করে সোয়া লাখ টাকাসহ ক্ষতিগ্রসস্ত পরিবারের নিকট মহসিনের মৃতদেহ পৌঁছে দেয়া হয়। এ জন্য ময়না তদন্তের প্রয়োজন হয় নাই।
কমলনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান, বুধবার ইটভাটায় শ্রমিকের মৃত্যুর ঘটনায় পুলিশ শ্রমিক মহসিনের লাশ উদ্ধার করে। নিহতের স্বজনদের অভিযোগ না থাকায় পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.